Home /News /sports /
ISL | ইস্টবেঙ্গলের কোচের হটসিটে কে? কোচের নাম ঘোষণা কবে? জেনে নিন বিশদে

ISL | ইস্টবেঙ্গলের কোচের হটসিটে কে? কোচের নাম ঘোষণা কবে? জেনে নিন বিশদে

ক্লাব সূত্রে খবর সিভি জমা পড়েছিল ডাকসাইটে বড় বড় নামের। শেষ পর্যন্ত ক্লাইম্যাক্সে পৌঁছেছে ইস্টবেঙ্গলের আইএসএল কোচের নির্বাচন পর্ব।

  • Share this:

#কলকাতা : কোচের নাম নিয়ে কম চর্চা হয়নি। নাম এসেছে বিশ্বকাপ জয়ী দুঙ্গা থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের কিংবদন্তি রবি ফাওলারের। ক্লাব সূত্রে খবর সিভি জমা পড়েছিল  ডাকসাইটে  বড় বড় নামের। শেষ পর্যন্ত ক্লাইম্যাক্সে পৌঁছেছে ইস্টবেঙ্গলের আইএসএল কোচের নির্বাচন পর্ব।

রবি ফাওলার। লিভারপুলের কিংবদন্তি প্রাক্তন ফুটবলারই লাল হলুদ কোচের হট সিটে বসার বিষয়ে একরকম চূড়ান্ত। কোচ নির্বাচন করছেন শ্রী সিমেন্ট কর্ণধার হরিমোহন বাঙ্গুরের ছেলে প্রশান্ত বাঙ্গুর স্বয়ং। দুবাইতে নিজস্ব এজেন্সি মারফত সব তথ্য সংগ্রহ করেছেন প্রশান্ত বাঙ্গুর। আইএসএলে কাজ করা এক নামী কোচও ইস্টবেঙ্গলের  দায়িত্ব নেওয়ার জন্য শেষ সময়ে আগ্রহ দেখিয়ে ছিলেন। মোটামুটি এই দুই কোচের মধ্যেই লড়াই সীমাবদ্ধ ছিল। কিন্তু ফাওলার বক্সে ঢোকার মুখে দাঁড়িয়ে রয়েছেন। বলা যেতে পারে, রবি ফাওলারের নামের পাশেই কোচের শিলমোহর ফেলে দিয়েছে ক্লাব ম্যানেজমেন্ট।

সব কিছু ঠিকঠাক চললে বৃহস্পতিবার নিজেদের নতুন কোচের নাম ঘোষণা করার কথা ইস্টবেঙ্গলের। পয়লা অক্টোবর শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের নামে সিআরএস খুলে যাওয়ার কথা। মানে নতুন কোম্পানির নামে কোচ আর ফুটবলার রেজিস্ট্রেশন করতে আর কোনও বাধা থাকবে না লাল-হলুদের। ইনভেস্টররাও সেদিকে তাকিয়ে অপেক্ষা করে রয়েছেন।

পাশাপাশি গোয়া যাবার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে লাল-হলুদে। স্থানীয় ফুটবলারদের সঙ্গে যোগাযোগ করছেন নতুন টিম ম‍্যানেজমেন্ট। ভিন রাজ্যের ফুটবলারদের সঙ্গেও কথা বলা হয়েছে। কার কত নম্বর জার্সি পছন্দ বা কী ভাবে কে ট্রেনিং করছেন সব কিছুই জেনে নেওয়া হয়েছে টিম ম‍্যানেজমেন্টের পক্ষ থেকে।

আগামী দু-তিন দিনের মধ্যে কোভিড প্রটোকল মেনে সবার করোনা পরীক্ষার বন্দোবস্ত হবে। তারপর চেষ্টা হচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব গোয়া উড়ে যাওয়ার।

PARADIP GHOSH
Published by:Piya Banerjee
First published:

Tags: East Bengal, ISL

পরবর্তী খবর