corona virus btn
corona virus btn
Loading

বিশ্বকাপের প্রথম ‘সুপার স্যাটার্ডে’ মাতিয়ে দেওয়ার জন্য তৈরি ব্রাজিল-জার্মানি

বিশ্বকাপের প্রথম ‘সুপার স্যাটার্ডে’ মাতিয়ে দেওয়ার জন্য তৈরি ব্রাজিল-জার্মানি
Photo: Facebook

বিশ্বকাপের সুপার স্যাটার ডে’তে প্রথমবার মাঠে নামছে সুপার পাওয়াররা।

  • Share this:

#কলকাতা: এবার জমবে খেলা। বিশ্বকাপের সুপার স্যাটার ডে’তে প্রথমবার মাঠে নামছে সুপার পাওয়াররা। বিকেল পাঁচটায় গোয়ায় মুখোমুখি হবে জার্মানি ও কোস্টারিকা। ওই সময় কোচিতে মাঠে নামছে ব্রাজিল। প্রতিপক্ষ স্পেন। রাত আটটায় উত্তর কোরিয়ার প্রতিপক্ষ নাইজের। ইরানের সামনে গিনি।

ভিনিকাস নেই। তাতে কোনও পরোয়া নেই। পুষিয়ে দেবেন লিঙ্কন। স্পেনের বিরুদ্ধে মাঠে নামার আগে হুঙ্কার ব্রাজিল শিবিরের। গত বত্রিশ বছরে ১৫ বার যুব বিশ্বকাপ খেলতে নামছে সাম্বার দেশ। এর মধ্যে তিনবার চ্যাম্পিয়ন ও এক বার রানার্স। এই প্রোফাইল নিয়ে ভারতের মাটিতে বিশ্বকাপের অভিযান শুরু করবে অ্যামিও কার্লোসের দল।

দাদাদের ঝুলিতে বিশ্বকাপ ও ইউরো আছে। কিন্তু ভাইদের কপাল এখনও ফাঁকা। এই নিয়ে আট বার যুব বিশ্বকাপের আসরে লা রোখোজা। কোচিতে গত কয়েকদিনে মানিয়ে নিয়েছেন স্প্যানিশরা। টিম ম্যানেজমেন্টের আশা প্রথম ম্যাচেই ব্রাজিলকে হারিয়ে তারা টেক্কা দেবেন।

এদিকে বত্রিশ বছরে কোনও দিন এই বিশ্বকাপকে নিয়ে ভাবেনি তারা। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ভারতে এসেই জার্মান কোচ ক্রিশ্চিয়ান উক জানিয়েছেন, বিশ্বকাপ নয়, তাঁদের টার্গেট জোয়াকিম লো-য়ের দলের সাপ্লাই লাইন মজবুত করা। একই মত জার্মান অধিনায়ক আর্পের। তবুও কোস্টারিকার বিরুদ্ধে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে চান জার্মানরা।

এশিয়ার দুই শক্তি

মাঠ ও মাঠের বাইরে তাদের উপস্থিতি একটু অন্যরকম। তাই ভারতের মাটিতে আলদা নজর উত্তর কোরিয়া ও ইরানের দিকে। গিনি ম্যাচের আগে ইরান টিম ম্যানেজমেন্টের দাবি, প্রেসিং ফুটবলেই তিন পয়েন্ট চান তাঁরা। অখ্যাত নাইজার খানিক ভাবেচ্ছে উত্তর কোরিয়াকে।

ক্লান্ত মেক্সিকো

গরমে রক্ষে নেই আর্দ্রতা দোসর। কলকাতায় অনুশীলন করতে নেমে হাঁসফাস করছেন মেক্সিকাননা। মাঠে ঝড় তোলার আগেই ক্লাব মধ্য আমেরিকার এই দেশ। আট তারিখ বিশ্বকাপে তাদের অভিযান। প্রতিপক্ষ এশিয়ার সুপার পাওয়ার ইরাক।

মূল স্টেডিয়ামে চিলি

দাদাদের চোখে রাশিয়া যাওয়ার স্বপ্ন। আর ভাইরা চান এই কলকাতা থেকে কাপটা নিয়ে ফিরতে। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযানের আগে চিলি তৈরি। শুক্রবার প্রথমবার মূল স্টেডিয়ামে অনুশীলন করল তারা। টিম ম্যানেজমেন্টের দাবি, কলকাতার গরমকে হারিয়েই তারা ইংল্যান্ড বধ করবে।

First published: October 6, 2017, 7:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर