খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

মাঠে নামায় নিষেধাজ্ঞা ফেডারেশনের, অন্ধকারে ডুবে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপার

মাঠে নামায় নিষেধাজ্ঞা ফেডারেশনের, অন্ধকারে ডুবে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপার

দীপেন্দু পেরেছিলেন। আনোয়ারের ক্ষেত্রে সম্ভব হল না। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন স্পষ্ট জানিয়ে দিয়েছে, এআইএফএফের স্বীকৃত টুর্নামেন্টে নামতে পারবেন না আনোয়ার আলি।

  • Share this:

#কলকাতা: বছর ১৫ আগের ঘটনা হবে। ঠিক এভাবেই ভাঙ্গা মন নিয়ে মুম্বই থেকে কলকাতা ফিরে ছিলেন এক বাঙালি স্ট্রাইকার। হৃদযন্ত্রের সমস্যা রয়েছে এই কারণ দর্শিয়ে সেদিন বাঙালি ওই স্ট্রাইকারকে মাঠের বাইরে বার করে দিয়েছিল মাহিন্দ্রা ইউনাইটেড। হাতে কলকাতার টিকিট ধরিয়ে দেওয়া হয়েছিল দীপেন্দু বিশ্বাসকে। সেই দীপেন্দু বিশ্বাস, যিনি বরাবর কলকাতা ময়দানে বড় ম্যাচের ফুটবলার হিসেবে পরিচিত। ভাঙ্গা মন নিয়ে মুম্বই ছেড়ে কলকাতায় এসে আবার নতুন উদ্যমে ফুটবল শুরু করে ছিলেন বসিরহাটের ভূমিপুত্র। মোহনবাগান, মহমেডানের জার্সি গায়ে চাপিয়ে তারপরেও ময়দান দাপিয়েছেন বাঙালি এই স্ট্রাইকার।

নিজে এইরকম পরিস্থিতির শিকার হয়েছিলেন। অনূর্ধ্ব-১৭ ভারতীয় দলের বিশ্বকাপার ফুটবলার আনোয়ার আলির ঘটনা কানে আসতেই নিজের উদ্যোগে পঞ্জাবের উদীয়মান ডিফেন্ডারকে মহমেডানে সই করেছিলেন দীপেন্দু। সেদিন দীপেন্দু পেরেছিলেন। আনোয়ারের ক্ষেত্রে সম্ভব হল না। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন স্পষ্ট জানিয়ে দিয়েছে, এআইএফএফের স্বীকৃত টুর্নামেন্টে নামতে পারবেন না আনোয়ার আলি। হৃদযন্ত্রে সমস্যা রয়েছে তাই মাঠের বাইরে থাকতে হবে আনোয়ারকে।

জলন্ধরে আনোয়ারের বাবা রজ্জাক আলি এই খবর শুনে কান্নায় ভেঙে পড়েন। বলেন, "স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেল। ছোটবেলা থেকে ফুটবলই ছিল ওর নেশা।  ফুটবল কেড়ে নিলে ছেলেটা  বাঁচবে কী করে!" আনোয়ারের খবরে চিন্তার মেঘ মহামেডান শিবিরে। আনোয়ারকে রেখেই দল সাজিয়ে ছিল সাদা-কালো শিবির। সেখানেও বড়সড় ধাক্কা।

হৃদযন্ত্রের সমস্যার কারণে এর আগে আইএসএলের মুম্বই সিটি তাঁকে ছেড়ে দেয়। চিকিৎসা করিয়ে সুস্থ হয়ে মহামেডানে যোগ দিয়েছিলেন আনোয়ার। মহমেডান কর্তারা আনোয়ারের মেডিক্যাল রিপোর্ট পাঠান এআইএফএফ দফতরে। সেই রিপোর্ট খতিয়ে দেখে সিদ্ধান্ত ফেডারেশনের মেডিক্যাল টিমের। আকাশ ভেঙে পড়েছে সাদা-কালো কর্তাদের মাথায়। আনোয়ার নিজেও অনিশ্চয়তার অন্ধকারে ডুবে। অপেক্ষা ফেডারেশনের মেডিকেল রিপোর্ট হাতে পাওয়ার। তারপরেই পরবর্তী পদক্ষেপ স্থির করবেন অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে জাতীয় দলের প্রতিনিধিত্ব করার প্রতিশ্রুতিমান ডিফেন্ডার।

PARADIP GHOSH 

Published by: Siddhartha Sarkar
First published: September 21, 2020, 3:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर