Home /News /sports /
রুদ্ধশ্বাস ম্যাচের পরেই পরিস্থিতি উত্তপ্ত ! হাতাহাতিতে জড়ালেন সুইডেনের কোচ

রুদ্ধশ্বাস ম্যাচের পরেই পরিস্থিতি উত্তপ্ত ! হাতাহাতিতে জড়ালেন সুইডেনের কোচ

Photo Courtesy: Reuters

Photo Courtesy: Reuters

হাতাহাতিতে জড়ালেন সুইডেনের কোচ জেন অ্যান্ডারসন এবং জার্মানির সহকারি কোচ অলিভার বিয়েরহফ।

  • Share this:

    #সোচি: রুদ্ধশ্বাস ম্যাচের পরেই মারপিট। হাতাহাতিতে জড়ালেন সুইডেনের কোচ জেন অ্যান্ডারসন এবং জার্মানির সহকারি কোচ অলিভার বিয়েরহফ।

    সুইডেনের অভিযোগ, ম্যাচ জিতেই তাদের দিকে ব্যঙ্গ করে বিভিন্ন অঙ্গভঙ্গি করেন জার্মান ফুটবলাররা। তার প্রতিবাদ করতে গেলে অ্যান্ডারসনকে ধাক্কা দেন বিয়েরহফ। পরিস্থিতি আরও উত্তপ্ত হওয়ার আগে মাঠের নিরাপত্তারক্ষীরা দু'পক্ষকে সরিয়ে নিয়ে যান। যদিও গোটা বিষয়ে ম্যাচ কমিশনারের থেকে রিপোর্ট চেয়েছে ফিফা। সুইডেনের দাবি, তারাও এই ব্যাপারে জার্মানির বিরুদ্ধে অভিযোগ দায়ের করবে।

    এদিকে শনিবার সোচির ফিস্ত স্টেডিয়ামে নব্বই মিনিট পর জার্মান শিবিরে শুধুই উল্লাস ৷ একটা মেক্সিকো ম্যাচে হারই যেন সব ওলট-পালট করে দিয়েছিল। সুইডেন বধের পর বিশ্বকাপে ফের ছন্দে ফেরার ইঙ্গিত দিল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। তাই ম্যাচ শেষ জার্মান কোচও জানালেন, এই ম্যাচ থ্রিলার। আক্ষরিক অর্থেই।

    আরও পড়ুন-মন খারাপের জন্মদিনে নাইজেরিয়া জয়ের শপথ... হ্যাপি বার্থ ডে ‘কিং লিও’

    মেক্সিকো ম্যাচের পর সমালোচিত হয়েছিলেন বিশ্বফুটবলের ‘কবীর খান’। বারো বছর তিল তিল করে তৈরি করেছেন এই জার্মান দলকে। চার বছর আগে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন। টাফ ফুটবল থেকে জার্মানদের নজর ঘুরিয়ে নতুন ছক তৈরি করেছেন। পাসিং ফুটবলের যে রূপকথা য়ুরগেন ক্লিন্সম্যানের স্বপ্ন ছিল, তা বাস্তবায়িত হয়েছে লো'র হাতে। নিজে মাঝমাঠের ফুটবলার ছিল। তাই নিজের মতো করেই সুইডেনের বিরুদ্ধে সাজিয়েছিলেন জার্মানির মাঝমাঠকে। রুডি-রয়সের কম্বিনেশনে চমক ছিল। আর প্রিয় ছাত্র টনি ক্রুজের ফ্রি-কিকে মুগ্ধ হেডস্যার। ফুটবল তরুণদের।

    একযুগে জার্মানদের এটা বোঝাতে সফল লো। তাই সুইডেন ম্যাচ থেকেই খেদিরা-ওজিলদের বার্তা ‘পারফর্ম অর পেরিশ’। তাঁরা যতই তারকা হন। কারণ এই জার্মানির সবচেয়ে বড় তারার নাম আটান্ন বছরের জোয়াকিম লো'ই। আজও তিনি বিশ্ব ফুটবলের কবীর খান।

    First published:

    Tags: 2018 FIFA World Cup, FIFA 2018, Germany, Janne Andersson, Sweden, Sweden Coach

    পরবর্তী খবর