corona virus btn
corona virus btn
Loading

অগাস্টে রাজ্যে খেলাধুলা নয়, ছাড় নেই অনুশীলনেও ! শুধুমাত্র জিম ও যোগায় অনুমোদন ক্রীড়া দফতরের

অগাস্টে রাজ্যে খেলাধুলা নয়, ছাড় নেই অনুশীলনেও ! শুধুমাত্র জিম ও যোগায় অনুমোদন ক্রীড়া দফতরের

রাজ্য সরকারের জারি করা নির্দেশিকার বাইরে গিয়ে ক্রীড়া দফতর কোনও ক্লাবকেই অনুশীলন শুরু করার অনুমতি দিতে অপারগ

  • Share this:

#কলকাতা : আই লিগ দ্বিতীয় ডিভিশনের প্রস্তুতির পরিকল্পনায় ধাক্কা খেল মহামেডান স্পোর্টিং। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে আই লিগের দ্বিতীয় ডিভিশন শুরু করার পরিকল্পনা অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের। সেই মতো  আগস্টের প্রথম সপ্তাহ থেকে অনুশীলন শুরু করতে চেয়েছিল সাদা-কালো শিবির। মঙ্গলবার নব মহাকরণে ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকেও আগস্ট মাসে অনুশীলন শুরু করার আরজি জানান মহামেডান কর্তারা। ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়ে দেন, রাজ্য সরকার ইতিমধ্যেই আগস্ট মাসের নির্দেশিকা জারি করে দিয়েছে। রাজ্য সরকারের জারি করা নির্দেশিকার বাইরে গিয়ে ক্রীড়া দফতর কোনও ক্লাবকেই অনুশীলন শুরু করার অনুমতি দিতে অপারগ।

তবে মহামেডান কর্তারা মনে করলে স্বাস্থ্যবিধি মেনে জিম ও যোগা শুরু করে ফুটবলারদের ফিটনেস ক্লাস করাতে পারেন। বৈঠকে ক্রীড়ামন্ত্রীর সঙ্গে সহমত প্রকাশ করেন মহামেডান সচিব ওয়াসিম আক্রম ও ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস।  ওয়াসিম ও দীপেন্দু পরে জানান, ''বর্তমান পরিস্থিতিতে ক্রীড়া দফতরের বাধ্যবাধকতার বিষয়টি আমরা বুঝতে পারি। পুরো বিষয়টি আমরা ফেডারেশনকে লিখিতভাবে জানাচ্ছি। রাজ্য সরকার অনুমতি দিলে তবেই অনুশীলনে নামবে মহামেডান।"

বৈঠকে উপস্থিত আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় আই লিগের দ্বিতীয় ডিভিশনের ম‍্যাচ কলকাতায় আয়োজন করার ইচ্ছা প্রকাশ করেন। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রতিশ্রুতি দেন, সরকারের পক্ষ থেকে এই বিষয়ে সর্বতোভাবে সাহায্য করা হবে। ক্রীড়া মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর খুশি আইএফএ ও মহামেডান কর্তারা।

দ্বিতীয় ডিভিশন আই লিগ-এ এবার বাংলা থেকে মহামেডান ছাড়াও অংশ নেবে ভবানীপুর ক্লাব। যোগ্যতামান পেরতে পারলে আসন্ন মরশুমে আই লিগে খেলার ছাড়পত্র মিলবে সংশ্লিষ্ট ক্লাবের।

PARADIP GHOSH

Published by: Rukmini Mazumder
First published: August 5, 2020, 7:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर