• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • অজয়ের লাল কার্ড, চেন্নাইনের বিরুদ্ধে গোলশূন্য ড্র এস সি ইস্টবেঙ্গলের

অজয়ের লাল কার্ড, চেন্নাইনের বিরুদ্ধে গোলশূন্য ড্র এস সি ইস্টবেঙ্গলের

photo/sc east bengal twitter

photo/sc east bengal twitter

তিরিশ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে লালকার্ড হয়ে মাঠ ছাড়তে হল ইস্টবেঙ্গলের অজয় ছেত্রীকে। লাল হলুদের দুটো সুযোগ বলতে একবার পিলকিংটনের শট, আর একবার নেভিলের হেড।

  • Share this:

    #গোয়া: শেষ ম্যাচে কেরলের বিরুদ্ধে ড্র করেছিল এস সি ইস্টবেঙ্গল। গোল খেয়ে একেবারে  শেষ মুহূর্তে ইস্টবেঙ্গলকে বাঁচিয়ে দিয়েছিল স্কট নেভিলের হেড। সোমবার বাম্বোলিম জিএমসি স্টেডিয়ামে চেন্নাইন এফসির বিরুদ্ধে আবার ড্র করল লাল হলুদ।

    এবার গোলশূন্য। এদিন প্রথম দলে জার্মান ফুটবলার স্টেনম্যানকে রাখেননি রবি ফাওলার। প্রথম থেকে খেলছিলেন পিলকিংটন। ৪-২-৩-১ ছকে দল নামিয়েছিলেন ব্রিটিশ কোচ। চার ডিফেন্ডার নারায়ন, অঙ্কিত,ফক্স,স্কট। দুজন স্ক্রিন অজয় ছেত্রী এবং মিলন সিং। বাঁদিকে মাগোমা, ডানদিকে সুরচ্ন্দ্র,মাঝে ব্রাইট। ওপরে সিঙ্গল স্ট্রাইকার পিলকিংটন। প্রথমদিকে লাল-হলুদের বল দখল ছিল বেশি। প্রত্যেকে পরিশ্রম করে খেলছিলেন। কিন্তু সেভাবে গোলের সুযোগ এদিন তৈরি করতে পারেনি লাল হলুদ।

    তিরিশ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে লালকার্ড হয়ে মাঠ ছাড়তে হল ইস্টবেঙ্গলের অজয় ছেত্রীকে। লাল হলুদের দুটো সুযোগ বলতে একবার পিলকিংটনের শট, আর একবার নেভিলের হেড। দুটোর কোনওটাই অবশ্য গোল হয়নি। ম্যাচের সেরা লাল-হলুদ গোলরক্ষক দেবজিৎ। অন্তত তিনবার কঠিন পরিস্থিতি সামাল দিলেন তিনি। বহুদিন পর পুরনো ছন্দে পাওয়া যাচ্ছে বাঙালি গোলরক্ষককে। তবে ব্রাইট এদিনও নিজের সেরা ছন্দে ছিলেন না। ম্যাচে চেন্নাই বেশি সুযোগ তৈরি করলেও গোল পায়নি দেবজিতের জন্যই। চেন্নাই দলের স্ট্রাইকার ইসমাইল বড় শরীর এবং গতি দিয়ে ঝামেলা তৈরি করছিলেন লাল-হলুদ বক্সে। তবে ফক্স,স্কট বিশেষ ভুল না করায় গোল হজম করতে হয়নি ইস্টবেঙ্গলকে।

    দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচের শেষপর্যন্ত চাংতে, রহিম আলি,সিলভেস্টার দের দাপাদাপি ছিল বেশি। একজন কম নিয়ে খেলায় সেটাই স্বাভাবিক ছিল লাল-হলুদের জন্য। অবশ্য চেন্নাই নের বিরুদ্ধে প্রথম লেগের রেজাল্ট ড্র হয়েছিল।এই ড্রয়ের ফলে লিগ টেবিলের নয় নম্বর স্থানে রইল লাল হলুদ। রবি অবশ্য মনে করেন সঠিক পথেই এগোচ্ছে দল। ইস্টবেঙ্গলকে দেখা যাবে বলে জানান ব্রিটিশ কোচ। পাশাপাশি মিডফিল্ড ভালো খেললেও স্ট্রাইকিং লাইনের সঙ্গে ঠিক মত বোঝাপড়া দেখা যাচ্ছিল না এদিন। তবে শেষ কটা ম্যাচে লাল হলুদ যে উন্নতি করেছে সেটা তাঁদের খেলাতে স্পষ্ট।

    Published by:Rohan Chowdhury
    First published: