খেলা

corona virus btn
corona virus btn
Loading

গোয়ার বিরুদ্ধে দ্বিতীয় জয় তুলে নিতে মরিয়া ফাওলারের এস সি ইস্টবেঙ্গল

গোয়ার বিরুদ্ধে দ্বিতীয় জয় তুলে নিতে মরিয়া ফাওলারের এস সি ইস্টবেঙ্গল
photo source/sc east bengal twitter

প্রথম জয় পেয়ে ইস্টবেঙ্গল আত্মবিশ্বাসে ভরপুর। কোচ চমক দিতে গোয়া ম্যাচে প্রথম থেকে ব্রাইটকে নামিয়ে দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

  • Share this:

#গোয়া: নতুন বছরে নতুন রূপে এস সি ইস্টবেঙ্গল। নিজেদের শেষ ম্যাচে ওড়িশাকে তিন গোলে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছিল লাল হলুদ। রবি ফাওলার জানতেন একটা জয় পেলে প্রয়োজনীয় আত্মবিশ্বাস ফিরে পাবে দল। সেটাই হয়েছে আগের দিন। গোল পেয়েছেন তিন বিদেশি পিলকিংটন, মাগোমা,ব্রাইট। রফিক,রাজু,বিকাশদের মত ভারতীয় ফুটবলাররাও নিজেদের উজাড় করে দিয়েছিলেন। বুধবার লাল হলুদ ব্রিগেডের লড়াই এফসি গোয়ার বিরুদ্ধে। লিগ টেবিলে যাঁরা তিন নম্বরে রয়েছে। গোয়া দলে স্প্যানিশ স্ট্রাইকার ইগর অঙ্গুলো আপাতত শীর্ষ গোলদাতা। নয় গোল করে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন গোয়ার এই ফরোয়ার্ড। পাশাপাশি আর এক স্প্যানিশ ফুটবলার অর্টিজ দলটার চালিকাশক্তি।

ব্রাজিলীয় এডু  বেদিয়া ছাড়াও ব্রেন্ডন ফার্নান্ডেজ, লেনি রদ্রিগেজদের মত ভারতীয় ফুটবলার রয়েছে দলটায়। ওজনের বিচারে লাল হলুদের থেকে গোয়া এগিয়ে সেটা বলার অপেক্ষা রাখে না। কিন্তু প্রথম জয় পেয়ে ইস্টবেঙ্গল আত্মবিশ্বাসে ভরপুর। কোচ চমক দিতে প্রথম থেকে ব্রাইটকে নামিয়ে দিলে অবাক হওয়ার কিছু থাকবে না। সেক্ষেত্রে রাজুকে সেন্টারব্যাক করে অঙ্কিত মুখোপাধ্যায়কে ডানদিকে রাখা যেতে পারে। কম্বিনেশন বদলের ব্যাপারে ব্রিটিশ কোচ ভাবনা চিন্তা করছেন। পাশাপাশি জানিয়ে রাখছেন দলের ভেতর এই সুস্থ প্রতিযোগিতা দেখে তিনি খুব খুশি।

ব্রাইট আসায় হাতে অস্ত্র বেড়ে গিয়েছে। ব্রাইট কী তাহলে সৌভাগ্য বয়ে এনেছেন লাল হলুদের জন্য? ম্যাচ শেষে জানিয়ে দেন, "ভারতে প্রথম ম্যাচেই গোল করতে পেরে ভাল লাগছে। অন্যরকম অনুভুতি। দীর্ঘদিন নিভৃতবাসে থাকতে হয়েছিল। প্রথম ম্যাচে নেমেই ভাল পারফর্ম করা সহজ নয়। তবে কোচ ভরসা রেখেছিলেন। তার দাম দিতে পেরেছি। আমার এখন একটাই লক্ষ্য। যখনই সুযোগ পাব,ভাল খেলা এবং গোল করা। সর্মথকরা আমার থেকে গোলের আশা করতেই পারেন"।চারদিনে দুটো ম্যাচ খেলতে হবে, ফুটবলাররা রিকভারি সময় কম পাবেন। ব্রিটিশ কোচ সব মেনে নিয়েও বলছেন যদি প্লে অফ হয়ে যেতে হয় তাহলে কোনও অজুহাত চলবে না। যে করেই হোক জিতে,পুরো পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হবে। দশ নম্বরে থাকা ইস্টবেঙ্গলের অবশ্য তা ছাড়া অন্য উপায় নেই। কিন্তু একটা জয় কোচকে প্লে অফ খেলার স্বপ্ন দেখাচ্ছে এর থেকে বড় মোটিভেশন আর কী হতে পারে?

Published by: Rohan Chowdhury
First published: January 5, 2021, 9:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर