প্রথম দলে ফিরছেন ব্রাইট, রিজার্ভ বেঞ্চে পিলকিংটন- আইএসএলে গোয়ার মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল

প্রথম দলে ফিরছেন ব্রাইট, রিজার্ভ বেঞ্চে পিলকিংটন- আইএসএলে গোয়ার মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল
Photo-File

শুক্রবার এফসি গোয়ার বিরুদ্ধে ফের মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল।

  • Share this:

#কলকাতা : সাত ম্যাচ অপরাজিত থাকার পর সাতের আইএসএলে মুম্বইয়ের বিরুদ্ধে হার। প্লে-অফের স্বপ্ন ক্রমশ ফিকে। এই পরিস্থিতিতে শুক্রবার এফসি গোয়ার বিরুদ্ধে ফের মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল।

মুম্বই ম্যাচের প্রথম একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনতে চলেছেন লাল-হলুদ কোচ রবি ফাওলার। প্রথম দলে ফেরার সম্ভাবনা নাইজিরীয় ফরোয়ার্ড ব্রাইট এনোবাখারের। মুম্বই ম‍্যিচে পরিবর্ত হিসেবে ব্রাইট মাঠে আসার পরেই খেলার রাশ নিজেদের হাতে তুলে নিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। ব্রাইটের মতো গেম চেঞ্জারকে রিজার্ভ বেঞ্চে আর বসিয়ে রাখার ভুলকোচ রবি ফাওলার আর করবেন না বলেই ধারণা ফুটবল মহলের।

বরং রিজার্ভ বেঞ্চে জায়গা হতে পারে আরেক বিদেশি পিলকিংটনের। বৃহস্পতিবার দলের অন্যান্যদের সঙ্গে সমান তালে, পুরোদমে অনুশীলন করলেন রাজু গায়কোয়াড। তবে গোয়ার বিরুদ্ধে রাজু শুরু করবেন কী না, তা নিয়ে ধোঁয়াশা রাখছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। লাল-হলুদের তিন কাঠি রক্ষার দায়িত্বে দুরন্ত ফর্মে থাকা দেবজিত মজুমদার। ডিফেন্স স্কট নেভিল ও ড্যানি ফক্সের সঙ্গী হতে পারেন অঙ্কিত মজুমদার ও নারায়ন দাস। মাঝমাঠে স্টেনম‍্যান ও মাঘোমার সঙ্গী সূরচন্দ্র সিং ও মিলন সিং। আপফ্রন্টে ব্রাইটের পাশে হরমনপ্রীত সিং।


অন‍্যদিকে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে বেকায়দায় এফসি গোয়া। কার্ড সমস্যার কারণে গোয়া পাবে না বিদেশি স্টপার ইভান গঞ্জালেজকে। এই ম্যাচে নেই দলের অন্যতম সেরা বিদেশি জেমস দোনাচি। দলের নির্ভরযোগ্য দুই ডিফেন্ডারকে বাইরে রেখেই শুক্রবার লাল-হলুদের বিরুদ্ধে নামতে হবে  পয়েন্ট টেবিলের  তিন নম্বরে থাকা এফসি গোয়াকে।  সামলাতে হবে লাল-হলুদের জোড়া ফলা ব্রাইট ও মাঘোমাকে।

অনুশীলন শুরু করলেও এখনও ম্যাচ ফিট নন ব্রেন্ডন ফার্নান্ডেজ। প্রথম এগারোর তিন নির্ভরযোগ্য ফুটবলারকে ছাড়াই ইস্টবেঙ্গল বিরুদ্ধে নামতে হবে এফসি গোয়া কে। তবে গোয়ার সমর্থকদের জন‍্য স্বস্তির খবর, গোয়ার জার্সিতে শুক্রবার মাঠে ফিরতে চলেছেন ডিফেন্ডার আদিল খান।

PARADIP GHOSH

Published by:Debalina Datta
First published: