ফুটবলার রিলিজের জন্য মোহনবাগানকে বলবে না ইস্টবেঙ্গল, আইএসএলে শনিবার সামনে চেন্নাইয়ান

ফুটবলার রিলিজের জন্য মোহনবাগানকে বলবে না ইস্টবেঙ্গল, আইএসএলে শনিবার সামনে চেন্নাইয়ান

ছয় ম‍্যাচ পেরিয়ে আসার পরেও ফুটবলার ঝাড়াই-বাছাই করার কাজে ব্যস্ত থাকতে হচ্ছে দলের কোচিং স্টাফদের।

ছয় ম‍্যাচ পেরিয়ে আসার পরেও ফুটবলার ঝাড়াই-বাছাই করার কাজে ব্যস্ত থাকতে হচ্ছে দলের কোচিং স্টাফদের।

  • Share this:

# কলকাতা : সাতের আইএসএলে হাফ ডজন ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এখনও জয়ের মুখ দেখেনি রবি ফাওলারের এসসি ইস্টবেঙ্গল। সময় যতই গড়াচ্ছে, কপালে চিন্তার ভাঁজ চওড়া হচ্ছে লাল-হলুদ টিম ম্যানেজমেন্টের। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এগিয়ে থেকেও তিন পয়েন্ট মাঠে ফেলে আসতে হয়েছে। কোন ম্যাচে আপফ্রন্ট ঝোলাচ্ছে তো কোনও ম‍্যাচে ডিফেন্স ডোবাচ্ছে। ছয় ম‍্যাচ পেরিয়ে আসার পরেও ফুটবলার ঝাড়াই-বাছাই করার কাজে ব্যস্ত থাকতে হচ্ছে দলের কোচিং স্টাফদের। লিভারপুল কিংবদন্তী রবি ফাওলার ঘনিষ্ঠমহলে আক্ষেপ করে বলেছেন,"আইএসএলে আমিই একমাত্র কোচ, টুর্নামেন্ট শুরুর পরেও যাকে ফুটবলার খোঁজার কাজে সময় দিতে হচ্ছে।"

লিংডো, সামাদ, এরশাদদের আইএসএলের মাঝপথেই ছেঁটে ফেলেছেন ব্রিটিশ কোচ। চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের থেকে ফুটবলার চেয়ে নিজেদের দলে ভারসাম্য আনার কথা ভেবেছিলেন এসসি ইস্টবেঙ্গলের টিম ম্যানেজমেন্ট। কিন্তু সেই খবর ফাঁস হয়ে যেতেই লাল-হলুদ সদস্য সমর্থকদের আবেগের কথা ভেবে পিছিয়ে এসেছেন রিক্রটাররা। পূর্ববর্তী অবস্থান থেকে সরে এসে এখন টিম ম্যানেজমেন্ট বলছে, ধীরাজ সিং, সালাম রঞ্জন সিং, অঙ্কিত মুখোপাধ্যায়রা নিজেদের উদ‍্যোগে 'নো অবজেকশন' নিয়ে এলে তাদের সই করানোর কথা ভাববে ফ্র্যাঞ্চাইজি। নিজেরা আগ বাড়িয়ে ফুটবলার রিলিজের জন্য মোহনবাগান কর্তাদের দ্বারস্থ হবেন না।

সব মিলিয়ে অস্বস্তি আর অশান্তির চোরকাঁটা বিঁধে রয়েছে লাল-হলুদ শিবিরে। এই অবস্থাতেই শনিবার চেন্নাইয়ানের বিরুদ্ধে নামছেন পিলকিংটন, মাঘোমারা। এবারের আইএসএলে খুব একটা ভাল জায়গায় নেই চেন্নাইয়ান। রাফায়েল ক্রিভেলারো, অনিরুদ্ধ থাপা, ছাংতেদের নিয়ে তৈরি চেন্নাইয়ানের অবস্থা এবার বেশ টলমল। ইস্টবেঙ্গলের পিলকিংটন বলছেন,"ক্রিসমাসের উৎসবের সময়ে বাড়ি, পরিবার থেকে দূরে রয়েছি। ভাল, স্মরণীয় কিছু করতেই হবে এবার।"

কিন্তু এমন তো গত ছয় ম‍্যাচের আগে ছত্রিশ বার বলেছেন ইস্টবেঙ্গলের কোচ, ফুটবলরা। মুখের কথা মুখেই থেকে গিয়েছে। পয়েন্ট টেবিলের তলানিতে ঘুরপাক খাচ্ছে শতবর্ষের লাল-হলুদ। তবু জয় আসেনি। এবার কী হবে?

PARADIP GHOSH

Published by:Debalina Datta
First published: