• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SC EAST BENGAL CONCEDES SIX GOALS AGAINST ODISHA FC DMG

লজ্জার হাফ ডজন, জঘন্য হারে আইএসএল শেষ এসসি ইস্টবেঙ্গলের

এসসি ইস্টবেঙ্গল৷

ব্রাইট, মাঘোমারা আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন! নিয়মরক্ষার ম্যাচে ফুটবলারদের জেতার তাগিদ বা ভাল খেলার ইচ্ছে শক্তি কোনটাই ছিল না।

  • Share this:

    ওড়িশা (৬) - এসসি ইস্টবেঙ্গল (৫)

    #কলকাতা :ম্যাচের আগে রবি ফাওলার বলেছিলেন, 'জানি না কেন লাল হলুদ সমর্থকদের এতো প্রত্যাশা ছিল! শেষ ১৫ বছর আই লিগ জিততে পারেনি ক্লাবটা!' আইএসএলের ওড়িশা ম্যাচ শেষে লাল হলুদ সর্মথকরা পাল্টা প্রশ্ন করতেই পারেন লিভারপুল কিংবদন্তিকে! বলতে পারেন, ১৫ বছর আই লিগ জিততে পারেনি জেনেও দায়িত্ব নিয়েছিলেন কেন? কী ভেবেছিলেন, ১১ দলের আইএসএলে ৯ নম্বরে শেষ করলেই লাল-হলুদ জনতার সাবাশি পাবেন!

    ফুটবলার ভাল হলেই কোচ ভাল হওয়া যায় না! সেই তালিকায় শেষতম সংযোজন রবি ফাওলার। শতবর্ষের দাঁড়িয়ে থাকা ক্লাবকে ছয় গোল খাওয়ানো কোচের থেকে বেশি কিছু প্রত্যাশা করাই অন্যায়। গেম রিডিং থেকে ম্যাচ স্ট্র‍্যাটেজি কিংবা ম‍্যান ম্যানেজমেন্ট। সবেতেই ডাহা ফেল ব্রিটিশ কোচ।

    স্টিভেন ডায়াসের ধুঁকতে থাকা ওড়িশা এফসি মুম্বই সিটির বিরুদ্ধে হাফ ডজন গোল খেয়েছিল! ডায়াসের সেই দলের বিরুদ্ধে দাঁড়িয়ে দাঁড়িয়ে ছয় গোল খেল ফাওলারের দল। নির্বাসন কাটিয়ে এদিনই আবার লাল হলুদ ডাগ-আউটে ফিরেছিলেন ব্রিটিশ কোচ। মাঠে ফিরেই ছয় গোল হজম। লাল হলুদ সমর্থকরা বলছেন, এর থেকে তো ফাওলারের গ্যালারিতে থাকাই  ভাল ছিল! ভুল বলেননি লাল হলুদ সদস্য সমর্থকরা। কোচ হিসেবে ফাওলারের স্কোরশিটে বিগ জিরো।

    প্রথমবার সাধ করে আইএসএল খেলতে এসে চরম লজ্জার সাক্ষী থাকল লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাব। ব্রাইট, মাঘোমারা আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন! নিয়মরক্ষার ম্যাচে ফুটবলারদের জেতার তাগিদ বা ভাল খেলার ইচ্ছে শক্তি কোনটাই ছিল না। এই অবস্থায় মাঠে নেমে সেরাটা উজার করে দেওয়া কঠিন! তবুও ক্লাবের ইতিহাস আর জার্সির ওজনটা ফুটবলারদের যদি বোঝাতে পারতেন কোচ ফাওলার, তাহলে হয়তো আইএসএলের শেষটা এত খারাপ হত না এসসি ইস্টবেঙ্গলের!

    তড়িঘড়ি করে শেষ সময়ে আইএসএল খেলতে আসার সিদ্ধান্তটা নিয়ে বিতর্ক আজও রয়েছে। ফুটবলার নির্বাচন নিয়ে প্রথম থেকেই প্রশ্ন ছিল। তবে শতবর্ষের লাল-হলুদের কফিনে শেষ পেরেকটা পোঁতার মূল কারিগর  নিংসন্দেহে কোচ রবি ফাওলার।

    PARADIP GHOSH

    Published by:Debamoy Ghosh
    First published: