corona virus btn
corona virus btn
Loading

বসছে স্যানিটাইজিং টানেল, অগাস্টের প্রথম সপ্তাহে বল গড়াবে ময়দানে

বসছে স্যানিটাইজিং টানেল, অগাস্টের প্রথম সপ্তাহে বল গড়াবে ময়দানে

কলকাতা ময়দানের প্রথম ক্লাব হিসেবে স্যানিটাইজিং টানেল বসাতে চলেছে মহমেডান স্পোর্টিং। আগামী সপ্তাহেই বসবে এই টানেল। কারণ, ৫ অগাস্ট থেকে হয়তো দ্বিতীয় ডিভিশন আই লিগের জন‍্য অনুশীলন শুরু করবে মহমেডান।

  • Share this:

#কলকাতা: ময়দানে ইস্টবেঙ্গল, মোহনবাগান এখনও যেটা করে উঠতে পারেনি সেটাই করে দেখাচ্ছে মহমেডান স্পোর্টিং। একসময় ময়দানের তিন প্রধানের এক প্রধান হিসেবে বিবেচিত হত রেড রোড লাগোয়া এই ক্লাব। বটতলার তৃতীয় শক্তি হিসেবে মান্যতা পেত সাদা-কালো। সময়ের সঙ্গে সে সব অতীত। ইদানিং ক্লাব পরিচালনায় নতুন প্রজন্মকে সামনের সারিতে তুলে এনে পুরনো ঐতিহ্যকে ছোঁয়ার চেষ্টায় সাদা-কালো শিবির। প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস ক্লাব পরিচালনা কমিটিতে আসার পরেই ময়দানে আবারও গতি পেয়েছে মহমেডান। ক্লাবে বসানো হচ্ছে স্যানিটাইজিং টানেল।

কলকাতা ময়দানের প্রথম ক্লাব হিসেবে স্যানিটাইজিং টানেল বসাতে চলেছে মহমেডান স্পোর্টিং। আগামী সপ্তাহেই বসবে এই টানেল। কারণ, ৫ অগাস্ট থেকে হয়তো দ্বিতীয় ডিভিশন আই লিগের জন‍্য অনুশীলন শুরু করবে মহমেডান। প্র্যাকটিস হবে ক্লাব মাঠে। ক্লাব তাঁবুর পিছনের ক্যান্টিন লাগোয়া গেটে বসানো স্যানিটাইজিং টানেল। ফুটবলার, কর্তা থেকে কোচিং স্টাফদের ক্লাবে প্রবেশের সময় টানেলের মধ্যে দিয়ে ঢুকতে হবে।

আগামী ২৮ জুলাই ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠক রয়েছে ক্রীড়াসংস্থাগুলোর। সেখানেই হাজির থেকে মহমেডান কর্তারা প্র্যাকটিস শুরু করার সরকারি অনুমোদন আদায় করে নেওয়ার পরিকল্পনা করেছেন। মহমেডান কর্তা বেলাল আহমেদ বলেন, "আপাতত একটি স্যানিটাইজিং টানেল বসবে। সরকারি বিধিনিষেধ মেনেই আমরা ৫ অগাস্ট থেকে আমাদের মাঠে অনুশীলন শুরু করব।"

প্র্যাকটিস শুরু হওয়ার পরে ক্লাবে কোচ, ফুটবলার, কর্তা বাদে সদস্য–সমর্থকদের অবাধ যাতায়াতের ওপরে নিষেধাজ্ঞা থাকবে। কোভিড পরিস্থিতির জন্যই এই সতর্কতা অবলম্বন। ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাসের আশা," কঠিন পরিস্থিতিতে ক্লাব পরিচালনার বিষয়ে সদস্য–সমর্থকরা আমাদের পাশে থাকবেন।" প্রথম দিন থেকেই অনুশীলনে পূর্ণ শক্তি নিয়ে নামতে চাইছে সাদা-কালো শিবির। আই লিগে খেলার ছাড়পত্র পেতে এবার শক্তিশালী দল করেছে মহমেডান। দলে নিয়েছে উইলিস প্লাজা, কিংসলের মত ফুটবলারদের। প্রথম দিন থেকেই বিদেশীরা অনুশীলন থাকবে বলেই দাবি ফুটবল সচিব দিপেন্দু বিশ্বাসের।

Published by: Pooja Basu
First published: July 28, 2020, 9:03 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर