কৃষ্ণ-মার্সেলিনো জুটিতে জয়, মুম্বইয়ের ঘাড়ে নিঃশ্বাস সবুজ মেরুনের

কৃষ্ণ-মার্সেলিনো জুটিতে জয়, মুম্বইয়ের ঘাড়ে নিঃশ্বাস সবুজ  মেরুনের

দুর্দান্ত ফ্রিকিকে গোল করলেন মার্সেলিনো photo/ isl Twitter

পেনাল্টি থেকে রয় কৃষ্ণ এবং ফ্রি-কিক থেকে মার্সেলিনোর চোখ ধাঁধানো গোল পুরো পয়েন্ট এনে দিল হাবাসের দলকে। ভাগ্য ভাল থাকলে ব্যবধান বাড়তে পারত জয়ের।

  • Share this:
    এটিকে মোহনবাগান- ২ (কৃষ্ণ, মার্সেলিনো) বেঙ্গালুরু - ০

    #গোয়া: মঙ্গলবার আইএসএলে দুর্দান্ত জয় তুলে নিল এটিকে মোহনবাগান। ম্যাচের প্রথমার্ধে দুটি গোল করে বেঙ্গালুরুর চাপ বাড়িয়ে দেয় সবুজ মেরুন শিবির। পেনাল্টি থেকে রয় কৃষ্ণ এবং ফ্রি-কিক থেকে মার্সেলিনোর চোখ ধাঁধানো গোল পুরো পয়েন্ট এনে দিল হাবাসের দলকে। ভাগ্য ভাল থাকলে ব্যবধান বাড়তে পারত জয়ের। মনবীরের শট এবং সন্দেশের শট গুরপ্রীত না বাঁচালে লজ্জা বাড়তে পারত সুনীল ছেত্রীর দলের। ম্যাচের সেরা মার্সেলিনো । প্রথম গোলটার ক্ষেত্রে তাঁর অ্যাসিস্ট, দ্বিতীয়টা অসাধারণ বাঁক খাওয়ানো ফ্রিকিকে।

    বক্সের মধ্যে বল নিয়ে ঢুকে পড়েছিলেন কৃষ্ণ। প্রতিক চৌধুরি ফাউল করলে পেনাল্টি দিতে দেরি করেননি রেফারি। গোল করতে ভুল করেননি কৃষ্ণ। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে বক্সের ভেতরে ডেভিড উইলিয়ামসকে ফাউল করেন বেঙ্গালুরু ডিফেন্ডার। রেফারি পেনাল্টি দিলেও কিছু বলার ছিল না। বক্সের বাইরে ফ্রি-কিক থেকে মার্সেলিনোর শট জড়িয়ে গেল জালে। দীর্ঘকায় গুরপ্রীত বাঁচাতে পারেননি। দ্বিতীয়ার্ধে খেলার তখন নিজেদের পক্ষে রাখলেও অতি আক্রমনাত্মক হয়নি হাবাসের দল। বিপক্ষকে প্রেস করে কাউন্টার আক্রমণের রাস্তা বন্ধ করে দিয়েছিল সবুজ মেরুন।

    গোটা ম্যাচে একটা শট ছাড়া সুনীল ছেত্রী দাগ কাটতে পারেনি। সুরেশ, উদান্ত, এরিকদের ফাঁকা জায়গা একেবারেই দেয়নি কার্ল, লেনি, প্রবীররা। প্রথমার্ধে গুরপ্রীত ম্যাক হিউর একটা দূরপাল্লার শট অনবদ্য দক্ষতায় সেভ করেন। অন্য দিনের মতোই প্রচণ্ড পরিশ্রম করলেন মনবীর সিং। নিজেদের গেম প্লানে পুরোপুরি সফল সবুজ-মেরুন শিবির। টুর্নামেন্ট যত এগোচ্ছে নিজেদের চেনা আল্ট্রা ডিফেন্সিভ ফুটবল কিছুটা বদলে প্রেসিং ফুটবল খেলছে এটিকে মোহনবাগান। যাই হোক, কেরালা, ওড়িশার পর এবার বেঙ্গালুরু বধ। জয়ের হ্যাটট্রিক সম্পন্ন করে ফেলল দলটা।

    শেষদিকে জাভি, রানে এবং কোমলকে নামিয়েছিলেন স্প্যানিশ কোচ। পরের ম্যাচ পাঁচদিন পর। ততদিনে সুস্থ হয়ে উঠতে পারেন এডু গার্সিয়া। অবশ্য কোচ তাঁকে ওই ম্যাচে পুরোটা না খেলিয়ে ডার্বির জন্য রেখে দিতে পারেন। ট্রানস্ফার উইন্ডো কাজে লাগিয়ে লেনি এবং মার্সেলিনোকে দলে নিয়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা প্রমাণিত। হাবাস জানিয়ে গেলেন মুম্বই সিটির সঙ্গে এখন মাত্র এক পয়েন্টের ব্যবধান। এটাই গুরুত্বপূর্ণ। লিগ তাঁরা এক নম্বর হয়ে শেষ করতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published: