• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL PSG SIGNS ITALY GOALKEEPER GIANLUIGI DONNARUMMA ON A 5 YEAR DEAL RRC

ইউরো সেরা 'ইতালির প্রাচীর' ডোনারুমা এলেন নেইমারের ক্লাব পিএসজি -তে

পাঁচ বছরের চুক্তিতে পিএসজি ক্লাবে ডোনারুমা

ইউরো শেষ হওয়ার পর ৫ বছরের চুক্তিতে তিনি নাম লেখালেন পিএসজিতে। একদিন আগেই এই চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে উভয়পক্ষ

  • Share this:

    #প্যারিস: তিনি আগামীদিনের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা গোলরক্ষক হয়ে উঠতে চলেছেন। একথা এক বাক্যে স্বীকার করে নিয়েছেন বুফো, অলিভার কান, ডেভিড জেমস, পিটার স্কিমিচেলদের মত অতীতের দিকপাল গোলরক্ষকরা। দীর্ঘদেহী চেহারা, নিখুঁত অন্টিসিপেশন এবং বরফ শীতল মানসিকতা ইতালির প্রাচীর ডোনারুমার সম্পদ। ইউরো কাপে স্পেনের বিরুদ্ধে সেমিফাইনাল এবং ইংল্যান্ডের বিরুদ্ধে চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে টাইব্রেকারে দেশের মান রেখেছেন।

    একজন সেরা গোলরক্ষক হয়ে উঠতে গেলে যা যা বিশেষত্ব প্রয়োজন, সবই রয়েছে বছর বাইশের এই ছেলের। অন্য যে কোনো সময় হলে নিশ্চিতভাবেই কয়েক কোটি ইউরো খরচ হয়ে যেত ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। কিন্তু এসি মিলানের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে ফ্রি এজেন্ট থাকায় বিনামূল্যেই বর্তমান সময়ের অন্যতম সেরা গোলরক্ষককে পেয়ে গেল তারা। চুক্তির মেয়াদ শেষ হওয়ায় আগেই মিলান ছাড়ার কথা জানিয়েছিলেন ২২ বছর বয়সী ডোনারুমা।

    ইউরো শেষ হওয়ার পর ৫ বছরের চুক্তিতে তিনি নাম লেখালেন পিএসজিতে। একদিন আগেই এই চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে উভয়পক্ষ। পিএসজিতে নাম লিখিয়ে ডোনারুমা বলেছেন, ‘এই বিখ্যাত ক্লাবের অংশ হতে পেরে আমি গর্বিত। আমি নতুন চ্যালেঞ্জ নিতে এবং নিজের আরও উন্নতি করতে প্রস্তুত। পিএসজির হয়ে আমি যত বেশি সম্ভব শিরোপা জিততে চাই এবং সমর্থকদের আনন্দ দিতে চাই।’

    বয়স মাত্র ২২ হলেও এরই মধ্যে ইতালি জাতীয় দলের হয়ে খেলে ফেলেছেন ৩৩টি ম্যাচ। আর সিনিয়র ক্যারিয়ারে তার ম্যাচের সংখ্যা ২৫১টি। সবশেষ সিরি আ’য় মিলানের হয়ে শুধুমাত্র একটি ম্যাচ বাইরে ছিলেন ডোনারুমা। দীর্ঘ ৭ বছর পর মিলানের চ্যাম্পিয়নস লিগে ফেরায় রেখেছেন বড় অবদান। এদিকে এবারের দলবদলে চতুর্থ খেলোয়াড় হিসেবে ডোনারুমাকে দলে টানল পিএসজি। এর আগে ডাচ মিডফিল্ডার জর্জিনিও উইজনাল্ডুম, স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস ও মরক্কোর ফুলব্যাক আশরাফ হাকিমিকে দলে নিয়েছে প্যারিসের দলটি।

    দীর্ঘ ৫৩ বছর পর ইতালিকে ইউরো কাপের শিরোপা জেতানোর পথে পুরো টুর্ণামেন্টে দুরন্ত খেলেছেন গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমা। দলকে শিরোপা জেতানোর পাশাপাশি নিজে পেয়েছেন ইউরো কাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার। টুর্নামেন্টের ইতিহাসে যা এর আগে পাননি কোনও গোলরক্ষক। নেইমারের ক্লাবের শক্তি বৃদ্ধি হল তাতে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: