Home /News /sports /
হিংসুটে সম্রাট! মেসি,রোনাল্ডোকে খাটো করে ইনস্টাগ্রামে পেলের বায়ো আপডেট।শুরু নতুন বিতর্ক

হিংসুটে সম্রাট! মেসি,রোনাল্ডোকে খাটো করে ইনস্টাগ্রামে পেলের বায়ো আপডেট।শুরু নতুন বিতর্ক

photo/fifa.com

photo/fifa.com

অভিযোগ এরপর থেকেই নাকি নিজের ইনস্টাগ্রামে নতুন বায়ো আপডেট দিয়েছেন তিনি। সেখানে কতবার বিশ্বকাপ জিতেছেন, ক্লাব এবং দেশের হয়ে সব মিলিয়ে কত গোল করেছেন সেই হিসেব দেওয়া রয়েছে।

  • Last Updated :
  • Share this:

#সাও পাওলো: তিনি ফুটবল সম্রাট। তিন বারের বিশ্ব চ্যাম্পিয়ন। ব্রাজিলের ফুটবল ইতিহাসে সবচেয়ে বড় নাম। জীবন্ত কিংবদন্তি। তাও আধুনিক প্রজন্মের ফুটবলারদের হিংসে করেন তিনি। এমন অভিযোগ নতুন নয় পেলের বিরুদ্ধে। ফুটবল রাজপুত্র মারাদোনা বিদায় নিয়েছেন মানুষকে কাঁদিয়ে। পেলের থেকে বয়সে অনেক ছোট হলেও চিরকাল আর্জেন্টাইন কিংবদন্তিকে হিংসে করে গিয়েছেন পেলে, এই অভিযোগ সকলে উড়িয়ে দেন না। এবার নতুন অভিযোগ উঠল ফুটবল সম্রাটের বিরুদ্ধে। রোনাল্ডো সম্প্রতি প্রতিযোগিতামূলক ফুটবলে পেলের রেকর্ড ভেঙেছেন। একটি ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করার ব্যাপারে পেলেকে পেছনে ফেলেছেন মেসি।

অভিযোগ এরপর থেকেই নাকি নিজের ইনস্টাগ্রামে নতুন বায়ো আপডেট দিয়েছেন তিনি। সেখানে কতবার বিশ্বকাপ জিতেছেন, ক্লাব এবং দেশের হয়ে সব মিলিয়ে কত গোল করেছেন সেই হিসেব দেওয়া রয়েছে। বিশ্বের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (১২৮৩) লেখাটি দেখা গিয়েছিল। যা নিয়ে সমালোচনা হয়। এবার পেলে বলেছেন, তিনি ইনস্টাগ্রামে নতুন করে বায়ো আপডেট করেননি। লেখাটি শুরু থেকেই ছিল। টুইটারে মানুষ এবং সংবাদমাধ্যম তাঁকে ভুল ব্যাখ্যা করছেন দাবি করে পেলে জানিয়েছেন এই বায়ো আপডেট নতুন নয়। প্রথম থেকেই ছিল। কেউ হয়তো খেয়াল করেননি।

মেসি এবং রোনাল্ডো দুজনেই আধুনিক ফুটবলের আইকন জানিয়ে পেলে বলেছেন এই দুজন যা কীর্তি গড়েছেন তাতে তাঁদের পেছন ফিরে তাকানোর প্রয়োজন নেই। তিনি বরাবরই দুজনকে শ্রদ্ধা করে এসেছেন এবং ভালোবেসেছেন বলে দাবি করেছেন পেলে। সোশ্যাল মিডিয়ায় ব্রাজিলীয় কিংবদন্তিকে নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। নিজের প্রজন্মের ফুটবলার না হওয়া সত্ত্বেও কী করে তিনি মেসি, রোনাল্ডোদের কৃতিত্ব খাটো করেন, প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Instagram, Pele