Home /News /sports /
পেলের রেকর্ড স্পর্শ করলেন মেসি, পেলেন ফুটবল সম্রাটের অভিনন্দন

পেলের রেকর্ড স্পর্শ করলেন মেসি, পেলেন ফুটবল সম্রাটের অভিনন্দন

স্প্যানিশ লিগে বার্সেলোনার হয়ে পেলের সমান ৬৪৩ গোল করে ফেললেন লিও। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। মেসিকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে।

  • Last Updated :
  • Share this:

#বার্সেলোনা : সময়টা আলাদা। পরিসংখ্যান আলাদা। ফুটবল খেলার স্টাইলটা পর্যন্ত আলাদা। প্রাপ্তির ভাঁড়ার, সেটাও আলাদা। কিন্তু ফুটবল সম্রাট পেলে এবং আধুনিক ফুটবলের রাজপুত্র লিওনেল মেসির একটা জায়গায় মিল রয়েছে। ১৯৫৬ ও ১৯৭৪ সালের মর্ধবর্তী সময়ে ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। অন্যদিকে মেসি তাঁর ক্যারিয়ারের শুরু থেকেই আছেন বার্সাতেই। ২০০৫ সালে বার্সার হয়ে প্রথম গোলটি করেছিলেন মেসি। এরপর বাকিটা তো ইতিহাসই!

স্প্যানিশ লিগে বার্সেলোনার হয়ে পেলের সমান ৬৪৩ গোল করে ফেললেন লিও। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। মেসিকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। মেসিকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। পেলে লিখেছেন,'যখন কোনো কিছুর প্রতি ভালোবাসা হৃদয়কে পরিপূর্ণ করে তোলে, তখন তা এড়ানো বা সে পথ পরিবর্তন করা সত্যিই কঠিন। যেখানে নিজ বাড়ির মতো অনুভূতি পাওয়া যায় সে জায়গার চেয়ে আপন আর কিছুই হতে পারে না। তোমাকে অভিনন্দন লিওনেল।'

বার্সেলোনায় মেসির সুন্দর ক্যারিয়ারের জন্যও অভিনন্দন জানান পেলে। পেলে লিখেছেন, 'আমার আর মেসির মত দীর্ঘদিন ভালোবেসে একই ক্লাবের হয়ে খেলার মতো এমন উদাহরণ খুব কমই আছে ফুটবলে। আর এর জন্য মেসিকে সম্মান ও শ্রদ্ধা জানাই।' কদিন আগেই মারাদোনাকে হারাতে হয়েছে। মাঠেই গোল করে তাঁকে অভিনব কায়দায় সম্মান জানিয়েছিলেন মেসি। পেলের প্রশংসায় প্রচন্ড খুশি হয়েছেন তিনি। ফুটবল সম্রাট সব সময় যেকোনও ফুটবলারের অনুপ্রেরণা সেটা এই ঘটনা থেকেই পরিষ্কার। মেসি জানিয়েছেন পেলের এই প্রশংসা তাঁকে আরও ভালো খেলতে সাহায্য করবে। দেশ এবং ক্লাবের হয়ে আরও গোল করতে এবং ম্যাচ জিততে চান তিনি। পেলের প্রশংসা তাঁর অনুপ্রেরণা হিসেবে কাজ করবে জানিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Lionel Messi, Pele