Home /News /sports /
মেসি বনাম নেইমার, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-তে পিএসজি-র সামনে বার্সেলোনা, সহজ প্রতিপক্ষ রোনাল্ডোর

মেসি বনাম নেইমার, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-তে পিএসজি-র সামনে বার্সেলোনা, সহজ প্রতিপক্ষ রোনাল্ডোর

ফাইল ছবি

ফাইল ছবি

এবার চ্যাম্পিয়ন লিগের শেষ ষোলো'র লড়াইয়ে আমনে-সামনে লিওনেল মেসি ও নেইমার দ‍্য সিলভা।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: বার্সেলোনার জার্সিতে চ্যাম্পিয়নস লিগের সেই ম্যাচে ইতিহাস সৃষ্টি করেছিলেন ওরা। প্যারি সা জা-র বিরুদ্ধে প্রথম পর্বে ৪-০ গোলে হেরে মেসি-নেইমার জুটির ম্যাজিকে ফিরতি ম্যাচে জাদু ছড়িয়েছিল বার্সেলোনা। এবার চ্যাম্পিয়ন লিগের শেষ ষোলো'র লড়াইয়ে আমনে-সামনে লিওনেল মেসি ও নেইমার দ‍্য সিলভা।

প্রি-কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি বার্সেলোনা ও পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে রানার্স হয়ে শেষ করায় নক-আউট পর্বে বার্সেলোনার জন্য কঠিন প্রতিপক্ষ অপেক্ষা করে রয়েছে, সেটা একরকম ধরেই নেওয়া হয়েছিল। বায়ার্ন মিউনিখ বা ম্যাঞ্চেস্টার সিটি বার্সেলোনার প্রতিপক্ষ হলেও অবাক হওয়ার ছিল না।

লিওনেল মেসির মত শেষ ১৬-র লড়াইয়ে কঠিন প্রতিপক্ষের সামনে পড়তে হচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। প্রি কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে জুভেন্তাসের সামনে পর্তুগালের পোর্তো। ধারে ভারে যারা জুভেন্তাসের থেকে অনেকটাই পিছিয়ে। শেষ ষোল-র লড়াইয়ে পরস্পরের মুখোমুখি চেলসি ও অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সেলোনা বনাম পিএসজি ম্যাচের মতই চেলসি বনাম অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যাচও টানটান ও আকর্ষণীয় হবে বলেই ফুটবল মহলের ধারণা।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের অন‍্য ম‍্যাচে বায়ার্ন মিউনিখের সামনে পড়ছে লাজিও। সেভিয়ার প্রতিপক্ষ বরুসিয়া ডর্টমুন্ড। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ পেয়েছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদের সামনে তুলনায় সহজ প্রতিপক্ষ আটলান্টা।

PARADIP GHOSH 

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Barcelona, Lionel Messi