গোয়াকে হারিয়ে প্রথমবার আইএসএল ফাইনালে মুম্বই সিটি

গোয়াকে হারিয়ে প্রথমবার আইএসএল ফাইনালে মুম্বই সিটি

আইএসএল ফাইনালে মুম্বই সিটি

প্রথমবারের জন্য আইএসএল ফাইনালে উঠল মুম্বই সিটি এফসি। সোমবার এফসি গোয়াকে সাডেন ডেথে হারিয়ে এই কীর্তি অর্জন করল তাঁরা

  • Share this:

    সাডেন ডেথে ৬-৫ জয়ী মুম্বই

    #গোয়া: প্রথমবারের জন্য আইএসএল ফাইনালে উঠল মুম্বই সিটি এফসি। সোমবার এফসি গোয়াকে সাডেন ডেথে হারিয়ে এই কীর্তি অর্জন করল তাঁরা। নব্বই মিনিট এবং অতিরিক্ত সময় খেলার ফল ছিল গোলশূন্য। সমানে সমান লড়াই হয় দুই দলের। সামান্য হলেও এগিয়েছিল গোয়া। বল দখলে রাখা থেকে সুযোগ তৈরি করা, বেশি করেছিল গোয়া। দুই দলের স্প্যানিশ কোচ। তাই ট্যাকটিক্যাল ফুটবল দেখার আশায় ছিলেন ফুটবলপ্রেমীরা। সেটাই হল। ম্যাচে মাথা গরম করলেন দুই দলের ফুটবলাররা। চোরাগোপ্তা ফাউল চলছিল।

    গোয়ার ডিফেন্সে অনবদ্য খেললেন ইভান গঞ্জালেস। ম্যাচের সেরা এই স্প্যানিশ ফুটবলার। ঈশান পন্দিতার হেড সেভ না হলে হয়তো ফাইনালে উঠত গোয়া। কিন্তু এটাই ফুটবল। ভাল খেলেও পরাজিত গোয়া। সাডেন ডেথে গোয়ার হয়ে মিস করেন গ্লেন মার্টিনস। বর্জেস গোল করে ফাইনালের টিকিট এনে দেন মুম্বইকে। ম্যাচ টাইব্রেকারে যাওয়ার সঙ্গে সঙ্গেই দুই দল গোলরক্ষক পরিবর্তন করে।

    এদিন মুম্বই নিজেদের চেনা ছন্দে খেলতে না পারলেও প্রতিযোগিতায় যোগ্য দল হিসেবেই ফাইনালে জায়গা নিশ্চিত করেছে তাঁরা। টুর্নামেন্টের প্রথম ম্যাচ হেরেই শুরু করলেও দ্রুত ঘুরে দাঁড়ায় মুম্বই। লা ফন্দ্রা, ফল, বুমু, মন্দার, রেনীয়ার, অময়রা দুর্দান্ত ফুটবল উপহার দেন টুর্নামেন্টে। মাঝের একটা সময় গ্রাফ নীচের দিকে নামলেও সঠিক সময় কামব্যাক করে লোবেরার দল। গতিময়, পাসিং ফুটবল দেখে মন ভরে যায় দর্শকদের। এটিকে মোহনবাগানকে দুবারের সাক্ষাতে দুবারই হারিয়েছিল তাঁরা। গোয়াকে একবার হারালেও পরের দুবার ড্র হয়েছিল। নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে অবশ্য দুবারই হেরেছে মুম্বই।

    এবারের প্রতিযোগিতায় সবচেয়ে সুন্দর ফুটবল উপহার দিয়েছে মুম্বই। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করেছে তাঁরা। ম্যাচ জয়ের পর দলের ফুটবলারদের দুদিন ছুটি দেবেন স্প্যানিশ কোচ। বৃহস্পতিবার থেকে ফাইনালের প্রস্তুতি শুরু করবে তাঁরা। নর্থইস্ট বা এটিকে মোহনবাগান যেই দল ফাইনালে উঠুক না কেন, চ্যালেঞ্জ নিতে তৈরি তাঁর দল জানিয়ে দিলেন কোচ সের্জিও লোবেরা। গতবার এফ সি গোয়ার হয়ে পারফর্ম করেও চাকরি হারিয়েছিলেন। এবার তাই ট্রফি জিতে জবাব দিতে মরিয়া বার্সিলোনার প্রাক্তন সহকারী কোচ। সিটি গ্রুপের সঙ্গে চুক্তি করে মুম্বই যে সঠিক পথেই হাঁটতে শুরু করেছে তা ইতিমধ্যেই প্রমাণিত।

    Published by:Rohan Chowdhury
    First published: