ভাল খেলেও হার ইস্টবেঙ্গলের, লিগ টেবিলে পাঁচ পয়েন্ট এগিয়ে গেল মুম্বই

ভাল খেলেও হার ইস্টবেঙ্গলের, লিগ টেবিলে পাঁচ পয়েন্ট এগিয়ে গেল মুম্বই
photo/isl

ম্যাচের সাতাশ মিনিটে এগিয়ে গেল মুম্বই। হুগো বুমু একটা চিপ করলেন। পেছন থেকে বল ফলো করে আসা মর্তাদা ফলকে কেউ মার্ক করেননি। দীর্ঘদেহী সেনেগালিজ ডিফেন্ডার জালে বল জড়িয়ে দিলেন।

  • Share this:

    এস সি ইস্টবেঙ্গল - ০

    মুম্বই সিটি - ১ (ফল)

    #গোয়া: আইএসএল এর ফার্স্ট বয় মুম্বইয়ের বিরুদ্ধে শুক্রবার অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল এস সি ইস্টবেঙ্গলের। প্রথম সাক্ষাতে এই দলের বিরুদ্ধে তিন গোলে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল লাল-হলুদকে। সেই ম্যাচে অবশ্য তাড়াতাড়ি চোট পেয়ে উঠে যেতে হয়েছিল ড্যানি ফক্সকে। এদিন লাল-হলুদ কোচ রবি ফাওলার জানতেন টুর্নামেন্টের সবচেয়ে আক্রমনাত্মক দলের বিরুদ্ধে খেলতে হবে তাঁদের। ৪-২-৩-১ ফরমেশন দল সাজিয়েছিলেন তিনি। মিডফিল্ড শক্ত করবেন বলে স্টেনম্যানের পাশে মিলন সিং। একপ্রান্তে পিলকিংটন, অন্যপ্রান্তে সুরচ্ন্দ্র। মাঝে মাগোমা জায়গা বদল করে খেলছিলেন। এদিন প্রথম দলে ব্রাইটকে রাখেননি কোচ।


    ম্যাচের সাতাশ মিনিটে এগিয়ে গেল মুম্বই। হুগো বুমু একটা চিপ করলেন। পেছন থেকে বল ফলো করে আসা মর্তাদা ফলকে কেউ মার্ক করেননি। দীর্ঘদেহী সেনেগালিজ ডিফেন্ডার জালে বল জড়িয়ে দিলেন। জায়গায় ছিলেন না কোনও লাল-হলুদ ডিফেন্ডার। এর কয়েক মিনিট আগে মুম্বইয়ের বুমু এবং কয়েক মিনিট পরে লা ফন্দ্রে অত্যন্ত সহজ সুযোগ না হারালে ব্যবধান বাড়াতে পারত লিগ শীর্ষে থাকা দল। ষাট মিনিটের পরে নামানো হল ব্রাইটকে। রফিক এবং হল ওয়েকে নিয়ে আসা হল। ম্যাচের শেষ দিকে পরপর দুটো সুযোগ চলে এসেছিল লাল-হলুদের সামনে। একবার হরমন, অন্যবার হলোওয়ে গোলে বল রাখতে ব্যর্থ।

    অবশেষে ম্যাচটা হেরেই মাঠ ছাড়তে হল লাল হলুদকে। ইস্টবেঙ্গল যথেষ্ট ভাল খেলেছে। কিন্তু রক্ষণের একটা ভুল এবং গোলের সুযোগ হারানোর দাম দিতে হল ফাওলারের দলকে। ব্রাইটকে কী আর একটু আগে নামানো যেত? প্রশ্ন থাকতেই পারে। তবে এটা এমন একটা দিন যেদিন বিপক্ষ দলের থেকে বেশি পাস এবং বেশি বলের দখল রেখেও হার এড়ানো গেল না। মুম্বাইয়ের মত দলের বিরুদ্ধে বল পজেশন বেশি রাখাটা প্রমাণ করে ইস্টবেঙ্গল ম্যাচটা যথেষ্ট ভাল খেলেছে। ম্যাচটা একটা সময়ের পর ফিজিক্যাল হয়ে পড়েছিল।

    চোরাগোপ্তা মার, ফাউল চলছিল। দিনের শেষে লাল হলুদ ব্রিগেড হতাশ হবে অন্তত একটি পয়েন্ট নিয়ে ফিরতে না পারায়। তবে আইএসএলে এই রেজাল্টের পর একটা নতুন রেকর্ড স্পর্শ করল মুম্বই। টানা এগারো ম্যাচ অপরাজিত রইল তাঁরা। অতীতে এই রেকর্ড ছিল বেঙ্গালুরুর। ম্যাচ শেষে লাল হলুদ কোচ রবি জানিয়ে গেলেন দ্বিতীয়ার্ধে শেষ কুড়ি মিনিট যে ফুটবল ইস্টবেঙ্গল খেলেছে,তাতে এদিন তাঁদের হারা উচিত হয়নি। তেরো ম্যাচে বারো পয়েন্ট নিয়ে দশ নম্বরে রইল লাল হলুদ।

    Published by:Rohan Chowdhury
    First published: