corona virus btn
corona virus btn
Loading

চার্চিলের বিরুদ্ধে ঘরের মাঠে আইলিগ যাত্রা শুরু মোহনবাগানের

চার্চিলের বিরুদ্ধে ঘরের মাঠে আইলিগ যাত্রা শুরু মোহনবাগানের
মোহনবাগান বনাম চার্চিল ব্রাদার্স

অ্যাওয়ে থেকে এক পয়েন্ট আসার পর রবিবার ঘরের মাঠে আই লিগ শুরু বাগানের। প্রতিপক্ষ উইলিস প্লাজার চার্চিল ব্রাদার্স।

  • Share this:

Paradip Ghosh

#কল্যাণী: সাংবাদিক সম্মেলন শেষে ফটোশ্যুটের জন্য ঠায় অপেক্ষা করলেন উইলিস প্লাজা। বাগান অধিনায়ক গুরজিন্দরকে সঙ্গে নিয়ে কিবু এলেন বেশ কিছুক্ষণ পর। বাগান বনাম চার্চিল ম্যাচের আগে মাইন্ডগেম কী না বলা মুশকিল, তবে ত্রিনিদাদ-টোবাগোজাত স্ট্রাইকার রাগ পুষে রাখলে রবিবার কল্যাণীতে ভুগতে হতে পারে কিবু সাহেবকে।

অ্যাওয়ে থেকে এক পয়েন্ট আসার পর রবিবার ঘরের মাঠে আই লিগ শুরু বাগানের। প্রতিপক্ষ উইলিস প্লাজার চার্চিল ব্রাদার্স। প্রথম ম্যাচে বাজাজের পঞ্জাবকে ৩-০ উড়িয়ে শহরে গোয়ান ব্রিগেড। আইজল ম্যাচে দাগ কাটতে ব্যর্থ ভিকুনার স্প্যানিশ ব্রিগেড। সাংবাদিক সম্মেলনে প্রশ্ন উড়ে আসতেই মেজাজ হারালেন বাগান সারথী। পোলিশ কোচ যে যুক্তিই দিন, ট্রফি যদি সাফল্যের মাপকাঠি হয়, তবে তো বলতেই হয় ভিকুনার স্কোরশিট শূন্য। এই অবস্থাতেই ঘরের মাঠে রবিবার বাগান কোচকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে তৈরি প্লাজা-সিসেরা।

ভুল শুধরে জয়ের অঙ্ক কষছেন বাগান কোচও। পরীক্ষার সামনে চামোরো, সাইরাসরাও। ট্রান্সফার উইন্ডো কড়া নাড়ছে। বিদেশিদের পারফর্ম্যান্সে কড়া নজরদারি চলছে সৃঞ্জয় বোস-দেবাশিস দত্তদের। যদিও ম্যাচ আয়োজনে বরাবরের মতোই নতুনত্বের ভাবনার অভাব। শতবর্ষের আই লিগ ম্যাচ আয়োজনে অভিনবত্ব দেখাননি লাল-হলুদ কর্তারা। বাগানের দেবাশিস দত্তরাও একই পথের পথিক। বাংলাদেশের মত দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে পাঁচদিনের মরা টেস্টম্যাচকে হটকেক বানাতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়, অভিষেক ডালমিয়ারা। বছরের পর বছর ম্যাচ, টুর্নামেন্ট আয়োজনের ক্ষমতা পেয়েও সেই ক্যারিশমা দেখাতে পারছেন কোথায় ইস্ট-মোহন কর্তারা! দর্শক হারাচ্ছে আই লিগ। বিপণনের যুগে ঝলমলে প্যাকেজিং ছাড়া কোন কিছুই হয় কী? দেবাশিস দত্তরা ভাবুন। দর্শকাভাবে যুবভারতী থেকে সরতে হয়েছে, এরপর কল্যাণী ছাড়তে হলে সেটা কী মোহনবাগানের জন্য ভাল বিজ্ঞাপন হবে? চার্চিল-মোহনবাগান ম্যাচেই সব শেষ নয়।​

First published: December 7, 2019, 9:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर