জোর নাটক মোহনবাগানে, তিন মাসের ওপর বেতন নেই অগ্নিগর্ভ পরিস্থিতিতে বন্ধ অনুশীলন

জোর নাটক মোহনবাগানে, তিন মাসের ওপর বেতন নেই অগ্নিগর্ভ পরিস্থিতিতে বন্ধ অনুশীলন
Photo - File

বাগানে বিদ্রোহে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে ময়দানে

  • Share this:

#কলকাতা:  আই লিগ শুরুর আগে হাতে গোনা মাত্র কয়েকটা দিন। তার আগেই অশান্তির আগুনে পুড়ছে বাগান। আই লিগে বাগানের প্রথম ম্যাচ শনিবার আইজলের বিরুদ্ধে। বুধবার কলকাতায় শেষবার অনুশীলন করে আইজল উড়ে যাওয়ার পরিকল্পনা ছিল শিলটন, চামোরোদের। ক্লাবসূত্রে খবর তিন মাসের ওপর বেতন বকেয়া ফুটবলারদের। বিক্ষোভের চোরাস্রোত চলছিলই। মঙ্গলবার তা চরম আকার নেয়। ড্রেসিংরুমে এসে ফুটবলাররা বৈঠকে বসেন। সিদ্ধান্ত হয়, অনুশীলনে নামবেন না ফুটবলাররা। সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয় কোচকে।

আকাশ ভেঙে পড়ে কোচ ভিকুনার মাথায়। কর্মকর্তাদের ফোনেও বরফ গলে না। অনুশীলনের সময় পেরিয়ে যাওয়ার পরেও গোঁ ধরেই ড্রেসিংরুমে বসে থাকেন দেবজিত মজুমদার, ধনচন্দ্র সিংরা। চামোরো-গনজালভেজের মতো বিদেশিরা অবশ্য অনুশীলন করার জন্য তৈরিই ছিলেন। কোচ ভিকুনা অনুশীলনে নামার জন্য বারবার অনুনয়-বিনয় করতে থাকেন ভারতীয় ফুটবলারদের। এক সময় পোলিশ কোচের ওপর রীতিমতো বিরক্ত হন ফুটবলাররা। এভাবেই কেটে যায় মিনিট চল্লিশ। একদিকে তিন-চার মাসের বকেয়া বেতন। অন্যদিকে অনুশীলনে নামার জন্য ক্রমাগত কোচের অনুরোধ-উপরোধ।

আরও পড়ুন - সস্ত্রীক কালীঘাট মন্দিরে পুজো দিলেন বাংলাদেশী ক্রিকেটার লিটন দাস

শেষে অবশ্য বরফ গলে ভিকুনার অনুরোধেই। প্রায় ঘন্টা দেড়েক দেরিতে নাম মাত্র অনুশীলনে নামেন বাগান ফুটবলাররা। ঘটনার পর প্রতিক্রিয়া জানতে অর্থসচিব দেবাশিস দত্তকে যোগাযোগ করা হলে ফোন ধরেননি বাগানকর্তা। তবে আই লিগের প্রস্তুতির শেষবেলায় বাগান ড্রেসিংরুমে এহেন বিদ্রোহে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে ময়দানে। বুধবার বিকেলে ক্লাবতাঁবুতে প্রয়াত সচিব অঞ্জন মিত্রর স্মরণসভা। প্রশ্ন উঠছে, বুধবারেও বাগান অনুশীলনে তাল কাটবে না তো? শেষ পাওয়া খবর অবধি, কয়েকজন ফুটবলারের সঙ্গে ফোনে কথা বলে অচলাবস্থা কাটানোর চেষ্টায় নেমেছেন বাগানের শীর্ষকর্তারা। প্রতিশ্রুতিও মিলেছে বেতন মেলার। দেখার এখন এটাই বুধবার বাগানের আই লিগের স্টেজ রিহার্সালে নতুন কী ঘটে?

First published: 08:42:31 PM Nov 26, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर