Home /News /sports /

বাংলার দুই প্রধানই চরম ব্যর্থ, ভারত সেরার শিরোপা পেল মিনার্ভা পঞ্জাব

বাংলার দুই প্রধানই চরম ব্যর্থ, ভারত সেরার শিরোপা পেল মিনার্ভা পঞ্জাব

Photo: I League

Photo: I League

আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা। বাইশ বছর পর ভারতীয় ফুটবলে উড়তা পঞ্জাব।

  • Share this:

    #কলকাতা:  আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা। বাইশ বছর পর ভারতীয় ফুটবলে উড়তা পঞ্জাব। পঞ্চকুলায় চার্চিলের বিরুদ্ধে ১-০ গোলে জিতে চ্যাম্পিয়ন দেড় কোটি টাকার অ্যাকাডেমির দল। রানার্স আই লিগে অভিষেক হওয়া নেরোকা। আর বাংলার হাতে শুধুই পেনসিল।

    পঞ্জাব, কেরল, কলকাতা। বৃহস্পতিবার দুপুর ৩টে থেকে ভারতীয় ফুটবলের চোখ ছিল এই তিন রাজ্যের উপরে। গত দু’দশকে ভারত সেরার লড়াইয়ে সেরা ফাইনাল উপহার দিল এ বছরের আই লিগ। কেরলে মোহনবাগান-গোকুলাম, কলকাতায় ইস্টবেঙ্গল-নেরোকা। আর পঞ্জাবে মিনার্ভার বিরুদ্ধে অবনমনে আওতায় থাকা চার্চিল। কে হবে বাজিগর ? এই প্রশ্নের উত্তর খোঁজার আগেই ১৫ মিনিটে মিনার্ভার হিরো ওকোপু। মাত্র দেড় কোটি টাকা খরচ করে এই দল তৈরি করেছেন রঞ্জিত বাজাজ।

    নেপাল-ভূটান থেকে অখ্যাতদের এনে পঞ্জাবের ফুটবলকে আজ তিনিই ভারতীয় সিংহাসনের ফের পঞ্জাবকে বসিয়ে দিলেন। কেরল-কলকাতায় যখন বাংলার দুই প্রধান খাবি খেল, তখন পঞ্চকুলার মাঠে ৯০ মিনিটে দাপিয়ে গেলেন চেঞ্চোরা। ৩৫ পয়েন্ট নিয়ে ভারতীয় ফুটবলের তাজ উঠল মিনার্ভার মাথায়। জার্নাল, পারমিন্দার, পারমার, কুলজিতের পঞ্জাব থেকে নতুন চ্যাম্পিয়ন মিনার্ভা। জেসিটি, পিএসিবি, বিএসএফের জমানা পেরিয়ে মিনার্ভাই আজ উড়তা পঞ্জাব। শুধু মিনার্ভা নয়, এই আই লিগে চমক নেরোকাও। সাত ভাইয়ের দল প্রথমবার খেলতে এসে রানার্স। ইস্টবেঙ্গলকে রুখে দিয়ে কলকাতা থেকে বাংলার ফুটবলকে কোণঠাসা করে দিল মণিপুরের এই দল। আর ইস্টবেঙ্গল-মোহনবাগান। তিন আর চার। তবুও, শঙ্করের দলের সাফল্য ডিপান্ডা ডিকার পর পর দু’বার টপ স্কোরার হওয়া। কিন্তু ঝুলি শূন্য খালিদ জামিলের।

    First published:

    Tags: East Bengal, I League 2018, Mohun Bagan

    পরবর্তী খবর