খেলা

corona virus btn
corona virus btn
Loading

ইস্টবেঙ্গল-মোহনবাগানের লড়াই মেট্রোর দেওয়ালে, নতুন স্টেশনের নাম IFA সল্টলেক স্টেডিয়াম

ইস্টবেঙ্গল-মোহনবাগানের লড়াই মেট্রোর দেওয়ালে, নতুন স্টেশনের নাম IFA সল্টলেক স্টেডিয়াম

ইস্টবেঙ্গল, মোহনবাগানের আবেগ আছড়ে পড়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সল্টলেক স্টেডিয়াম স্টেশনের পরতে-পরতে। সল্টলেক স্টেডিয়াম স্টেশনের নামের আগে জুড়ে গেল আইএফএ, অর্থাৎ ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন

  • Share this:

#কলকাতা :টানেল দিয়ে স্টেশনের দিকে পায়ে পায়ে এগোলেই পর-পর সাজানো ফ্রেমে চুনী গোস্বামী, পিকে ব‍্যানার্জি, কৃশাণু দে। প্ল‍্যাটফর্মের দেওয়ালে অয়েল পেইন্টে ফ্রেমে ধরা বাংলার ফুটবলের সোনালী সব মুহূর্ত। ইস্টবেঙ্গল, মোহনবাগানের আবেগ আছড়ে পড়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সল্টলেক স্টেডিয়াম স্টেশনের পরতে-পরতে। সল্টলেক স্টেডিয়াম স্টেশনের নামের আগে জুড়ে গেল আইএফএ, অর্থাৎ ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন। বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার নামে নতুন এই মেট্রো স্টেশনের নাম হবে আইএফএ সল্টলেক স্টেডিয়াম।

বাংলার ফুটবল প্রেমীদের জন্য বড় চমক, সেই সঙ্গে আইএফএ-র মুকুটে যোগ হল নতুন পালক। এইভাবে শহরের কোনও মেট্রো স্টেশনের সঙ্গে বাংলার ফুটবলের জড়িয়ে পড়া এবারই প্রথম। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলছিলেন, "শতাব্দী প্রাচীন প্রতিষ্ঠান আইএফএ আর ফুটবল তো বাঙালির রক্তে। বাঙালি জন্মানোর পরেই ইস্টবেঙ্গল ও মোহনবাগান এই দুটো ভাগে ভাগ হয়ে যায়। এই স্টেশনটা যেহেতু আমাদের যুবভারতী লাগোয়া, তাই মাথায় এল যদি কোনও ভাবে যুক্ত হওয়া যায়! মেট্রোরেল কর্তৃপক্ষকে প্রস্তাব পাঠাতে তারাও সানন্দে রাজি।"

বৃহস্পতিবারই হয়ে গেল এই নতুন মেট্রো স্টেশনের নামকরণ অনুষ্ঠান। শুধু নাম নয়, ঠিক হয়েছে বঙ্গ ফুটবলের থিমে সাজানো হবে গোটা স্টেশন। পিকে, চুনী, শৈলৈন মান্না, গোষ্ঠ পালের মতো কিংবদন্তীদের নানান কীর্তির উল্লেখ থাকবে মেট্রোর দেওয়ালে। থাকবে আইএফএ-র ইতিহাস। এই মেট্রো স্টেশন ব্র্যান্ডিংয়ের দায়িত্ব এখন থেকে আইএফএ-র।

বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এভাবে এগিয়ে আসার ঘটনায় উচ্ছ্বসিত মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশি। বৃহস্পতিবার  নতুন মেট্রো স্টেশনের নামকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি সুব্রত দত্ত, প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, কৃষ্ণেন্দু রায়, রঞ্জন বন্দ্যোপাধ্যায়-সহ বিশিষ্টরা।

PARADIP GHOSH

Published by: Rukmini Mazumder
First published: October 8, 2020, 10:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर