খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

Messi: ঠিক কী কী কারণে বার্সেলোনা ছাড়লেন না মেসি ? জানালেন নিজেই

Messi: ঠিক কী কী কারণে বার্সেলোনা ছাড়লেন না মেসি ? জানালেন নিজেই
Photo Courtesy: Goal.Com

ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে কথা বলার পরে গত বুধবার বার্সা কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন মেসির বাবা জর্জ মেসি। তারপর নানা দিক বিবেচনার পরে বার্সাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিলেন ৩৩ বছরের আর্জেন্টাইন তারকা।

  • Share this:

Photo and Interview Courtesy: Goal.com

#বার্সেলোনা:  জল্পনায় জল ঢাললেন। বলা ভাল, প্রায় ৭ হাজার কোটি টাকা ট্রান্সফার ফি-র ধাক্কায় জল ঢালতে বাধ্য হলেন। বার্সেলোনাতেই থেকে গেলেন লিওনেল মেসি।

২৬ অগাস্ট ২০২০। ভারতীয় সময় রাত পৌনে ১২টা। স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে এল একটা ফ্যাক্স। তাতে লেখা, ‘‘ আমি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিলাম। আমাকে এখনই ক্লাব থেকে অব্যাহতি দেওয়া হোক।’’

মেসির এই পত্র বোমায় কেঁপে যায় বার্সেলোনা। সঙ্গে গোটা ইউরোপ। শুরু হয় ম্যাঞ্চেস্টার সিটি-সহ একাধিক ক্লাবে তাঁর যাওয়া ঘিরে জল্পনা। এরপর ৪ সেপ্টেম্বর, ২০২০। জল্পনার অবসান। মেসি জানালেন, বার্সাতেই থাকছেন তিনি। Goal.com-কে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানান, ‘‘আগামী মরশুমে বার্সেলোনাতেই থাকছি। কিন্তু আমার সঙ্গে বিশ্বাসভঙ্গ হয়েছে। ক্লাব প্রেসিডেন্ট আমাকে বারবার আশ্বস্ত করেন, মরশুম শেষের পর নিজের পছন্দমতো ক্লাব ঠিক করার অধিকার আমার থাকবে। উনি কথা রাখেননি। এখন বলা হচ্ছে, আমাকে ক্লাব ছাড়তে হলে ১০ জুনের মধ্যে জানাতে হত। কিন্তু তখন আমরা লিগ খেলছিলাম। ভাইরাসের আক্রমণ সব দিনক্ষণ ওলট-পালট করে দিয়েছে। এজন্যই আমাকে বার্সেলোনাতেই থাকতে হচ্ছে। ক্লাব প্রেসিডেন্ট আমাকে জানিয়েছেন, হয় বার্সেলোনাতেই খেলতে হবে, নয়তো ট্রান্সফার ফি বাবদ ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে। সেটা অসম্ভব। সেক্ষেত্রে আমাকে আদালতে যেতে হত। আমি সেটা ভাবতেই পারি না। কারণ, এই ক্লাবই ভালোবাসা, এই ক্লাব আমাকে সব দিয়েছে। এই ক্লাব আমার জীবন। আমার জীবন গড়ে দিয়েছে এই ক্লাব ।’’

দেখে নিন পুরো  সাক্ষাৎকার

ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে কথা বলার পরে গত বুধবার বার্সা কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন মেসির বাবা জর্জ মেসি। তারপর নানা দিক বিবেচনার পরে বার্সাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিলেন ৩৩ বছরের আর্জেন্টাইন তারকা। বাস্তবে ম্যাঞ্চেস্টার সিটি-সহ কোনও ক্লাবের পক্ষেই মেসিকে নেওয়ার ট্রান্সফার ফি দেওয়ার সামর্থ নেই। তাই আপোষ করেই তাঁর জীবন গড়ে দেওয়া বার্সায় থেকে যেতে বাধ্য হলেন ফুটবলের রাজপুত্র।

Published by: Siddhartha Sarkar
First published: September 5, 2020, 10:48 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर