মারাদোনার পর সাবেলা, কোচের মৃত্যুতে ভেঙে পড়েছেন মেসি

চলে গেলেন ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার জাতীয় কোচ আলেসান্দ্রো সাবেলা

চলে গেলেন ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার জাতীয় কোচ আলেসান্দ্রো সাবেলা

  • Share this:

    #রোজারিও: কদিন আগেই বিদায় নিয়েছেন দিয়েগো মারাদোনা। আর্জেন্টাইন ফুটবলপ্রেমী-সহ গোটা বিশ্ব এখনও সেই শোক কাটিয়ে উঠতে পারেনি। এর মধ্যেই আবারও ইন্দ্রপতন। এবার চলে গেলেন ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার জাতীয় কোচ আলেসান্দ্রো সাবেলা। মারাদোনার সঙ্গে তুলনীয় না হলেও বিদগ্ধ কোচ হিসেবে সুনাম ছিল তাঁর। বেশ কিছুদিন ধরে হৃদরোগের সমস্যায় ভুগছিলেন তিনি।

    মারাদোনার মৃত্যুর পর ব্যক্তিগত চিকিৎসক তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে যান সাবেলা। এরপর নিয়মিত চেকআপ শেষে ভর্তি হন হাসপাতালে। হঠাৎ এতটা অবনতি হবে বোঝা যায়নি।দীর্ঘদিন হাসপাতালের বিছানায় মৃত্যুর সঙ্গে লড়াইয়ে শেষপর্যন্ত হার মানতে হল এই কোচকে।প্রাক্তন কোচের মৃত্যু নাড়িয়ে দিয়ে গেছে মেসিকে। আর্জেন্টাইন সুপারস্টার জানিয়েছেন,"আবার একটা দুঃখের খবর আর্জেন্টাইন ফুটবলের জন্য। সময়টা সত্যি কঠিন। আমার জীবনে এই কোচের অবদান অপরিসীম। মেনে নিতে কষ্ট হচ্ছে। জাতীয় দলের অধিনায়ক হওয়ার সময় উনি দলের কোচ ছিলেন। বিশ্বকাপ কোয়ালিফায়ার এবং ব্রাজিল বিশ্বকাপে অনেক স্মৃতি রয়েছে ওঁর সঙ্গে। ব্রাজিলে ওর কোচিংয়ে আমরা ফাইনাল খেলেছিলাম। পরিস্থিতি যতই কঠিন হোক, কখনও মাথা গরম করতে দেখিনি। ঈশ্বর ওঁর পরিবারকে শক্তি দিক। আমার সমবেদনা রইল।"

    উল্লেখ্য তিন বছর জাতীয় দলের দায়িত্বে ছিলেন তিনি। কলকাতায় এবং ঢাকায় যে আর্জেন্টাইন দল খেলতে এসেছিল সেই দলের কোচ ছিলেন সাবেলা। ঠাণ্ডা মাথার মানুষ বলে আলাদা সুনাম ছিল তাঁর। জাতীয় দলের হয়ে কয়েকটি ম্যাচ ও খেলেছেন। তার মৃত্যুতে আর্জেন্টাইন ফুটবলের বিরাট ক্ষতি হলো তাতে সন্দেহ নেই।

    Written By: Rohan Roy Chowdhury

    Published by:Ananya Chakraborty
    First published: