Home /News /sports /
এমব্যাপের জোড়া গোলে মেসির স্বপ্নভঙ্গ, বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনার

এমব্যাপের জোড়া গোলে মেসির স্বপ্নভঙ্গ, বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনার

Photo Source: Twitter

Photo Source: Twitter

ফ্রান্স-৪, আর্জেন্টিনা-৩

  • Share this:

    ফ্রান্স: ৪ ( গ্রিজম্যান-১৩', প্যাভার্ড-৫৭', এমব্যাপে-৬৪',৬৮') আর্জেন্টিনা- ৩ ( দি মারিয়া ৪১’, মার্কাডো-৪৮', অ্যাগুয়েরো-৯০+৩')

    #কাজান: এবারও হল না ৷ বিশ্বকাপ জয় অধরাই থাকল লিওনেল মেসির ৷ কিলিয়ান এমব্যাপের জোড়া গোলে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনার ৷ ম্যাচের ফল ফ্রান্সের পক্ষে ৪-৩ ৷

    বত্রিশ বছর পরেও কাপ অধরা। এমব্যাপের জোড়া গোলে বিশ্বকাপে মেসির স্বপ্নভঙ্গ। কুৎসিত ডিফেন্সে গোল খেল লিও'র কাপ জেতার স্বপ্ন।

    Photo Source: Twitter Photo Source: Twitter

    এত খারাপ ডিফেন্স নিয়ে যদি কোনও দেশ বিশ্বকাপ খেলতে আসে, তাদের বিশ্বকাপ জয়ের কোনও অধিকার নেই। ফ্রান্স ম্যাচের আগে এই মন্তব্য করেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ কার্লোস বিলার্দো। কাজানে এদিন ৯০ মিনিট পরে সেটাই বেশি করে প্রকট হল।

    Photo- Reuters Photo- Reuters

    নাইজেরিয়া ম্যাচে কোচহীন আর্জেন্টিনা ঘুরে দাঁড়িয়েছিল। কিন্তু এই বিশ্বকাপে সবচেয়ে হিসেবি দল ফ্রান্সের বিরুদ্ধে খাটাল না সেই তত্ত্ব। খাটল না তাঁর মূল কারণ হয়ে দাঁড়াল দলের ডিফেন্স। যতবার কাউন্টার অ্যাটাক হয়েছে ,ততবারই চিড়ে গিয়েছে আর্জেন্টাইনদের ডিফেন্স। তাই গ্রিজম্যানের পেনাল্টি থেকে এমবাপের গোল। প্রতি ক্ষেত্রেই দায়ী ওটামেন্ডি থেকে রোহোরা। যতই গোল করুণ মেসিরা। সেই গোল বাঁচাতে পারবেন, এমন গ্যারান্টি কাজানে দিতে পারেননি নীল-সাদা ডিফেন্ডারা। যার নিট ফল বত্রিশ বছর পরেও কাপ নেই আর্জেন্টিনার। রাশিয়ায় ফরাসি বিপ্লবের দিনেই বিদায় লিও মেসির।

    Dg820IQX0AMLTSo

    First published:

    Tags: 2018 FIFA World Cup, ARG-FRA, Argentina, FIFA 2018, France, Last 16, Lionel Messi, Mbappe

    পরবর্তী খবর