Home /News /sports /
বিদায় আর্জেন্টিনা, আলবিদা মেসি...

বিদায় আর্জেন্টিনা, আলবিদা মেসি...

কাজান থেকে ফিরে গিয়েছিলেন গতবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানরা। সেই মাঠেই আরও এক তারকার ইতি।

  • Share this:

    #কাজান: মেসি, মেসি, মেসি। মেসি শেষ। আরও এক পতনের সাক্ষী কাজান। বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির পর এবার এই মাঠ থেকেই বিশ্বকাপ শেষ হয়ে গেল লিও মেসির।

    ম্যাচ শেষে পর তাঁকে ঘিরে যখন ক্যামেরা ঘুরছে, তখন থুম মেরে গিয়েছেন তিনি। কী ভাবছেন সেটা তিনিই বলতে পারবেন ? চোখ দুটো ঠিকরে আসছিল। কিন্তু জল আসছিল না। আসলে জল সব শুকিয়ে গিয়েছে। ভাবছেন হয়তো কাদের জন্য অবসর ভেঙেছিলেন। এই আর্জেন্টিনার জন্য ! কীসের জন্য বিশ্বকাপে এত লড়াই করলেন। এই ডিফেন্সের জন্য ? আর কত গোল করতে হবে ?

    আরও পড়ুন- এমব্যাপের জোড়া গোলে মেসির স্বপ্নভঙ্গ, বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনার

    Photo: Reuters Photo: Reuters

    তারপরেও গোল খেলে বিশ্বকাপে থেকে যেত আর্জেন্টিনা। সেই ছিয়াশি। মারাদোনার বিশ্বকাপ জয়ের পরের বছর তিনি জন্মেছিলেন। ফুটবলে পা দেওয়া মাত্রই শুনেছিলেন বিশ্বকাপ জিততে হবে। রাশিয়াতেও সেই বিশ্বকাপ অধরা থেকে গেল। এবারও হল না। বত্রিশ বছর পেরিয়ে গেল, বুয়েনস আয়ার্সের চোখে সেই জলই রয়ে গেল। চার বছর পর..। ততদিনে মনে হয় আর ফিরে আসা সম্ভব নয়। উনিশ বছরের এমব্যাপের কাছে এদিন হেরে গেলেন তিনি। কাজান থেকে ফিরে গিয়েছিলেন গতবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানরা। সেই মাঠেই আরও এক তারকার ইতি। তিনি লিও মেসি। গুডবাই রাশিয়া। হয়তো গুডবাই বিশ্বফুটবল। যা এখন শুধু সময়ের অপেক্ষা।

    Photo: Reuters Photo: Reuters
    First published:

    Tags: 2018 FIFA World Cup, Argentina, FIFA 2018, Lionel Messi, Messi Retires, World cup

    পরবর্তী খবর