খেলা

corona virus btn
corona virus btn
Loading

মারাদোনাকে শ্রদ্ধার্ঘ্যর মূল্য, ৬০০ ইউরো জরিমানা দিতে হল মেসিকে !

মারাদোনাকে শ্রদ্ধার্ঘ্যর মূল্য, ৬০০ ইউরো জরিমানা দিতে হল মেসিকে !
Photo Courtesy: AFP

গত রবিবার লা লিগার ম্যাচে ওসাসুনার বিরুদ্ধে গোলটা করেই সদ্য প্রয়াত দিয়েগো মারাদোনাকে অভিনব শ্রদ্ধার্ঘ্য জানিয়েছিলেন লিওনেল মেসি।

  • Share this:

#বার্সেলোনা: ঠিক এক সপ্তাহ হল পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন তিনি। তাঁর শোকে এখন ও কাতর ইউরোপ থেকে এশিয়া, আফ্রিকা থেকে অস্ট্রেলিয়া। দক্ষিণ গোলার্ধের জাদুকর মারাদোনা এখন স্মৃতির পাতায়। তাঁর জন্য চোখের জল ফেলেনি এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। গত এক সপ্তাহ ধরে বিশ্বের যেখানেই ফুটবল ম্যাচ হয়েছে, আগে এক মিনিট নীরবতা পালন হয়েছে জাদুকরের জন্য। কিন্তু এর মধ্যেই এমন একটি কাজ করে বসল স্প্যানিশ ফুটবল ফেডারেশন যার জন্য তাদের যত সমালোচনা করা যায় ততই কম।

গত রবিবার লা লিগার ম্যাচে ওসাসুনার বিরুদ্ধে গোলটা করেই সদ্য প্রয়াত দিয়েগো মারাদোনাকে অভিনব শ্রদ্ধার্ঘ্য জানিয়েছিলেন লিওনেল মেসি। বার্সিলোনার জার্সি খুলে ভেতরে নিউ ওয়েলস ওল্ড বয়েজ দলের জার্সি দেখিয়ে দিয়েগোর প্রতি সন্মান জানান মেসি। আসলে আর্জেন্টিনায় এই ক্লাবের হয়েই প্রথম ফুটবল শুরু মেসির। ১৯৯৩ সালে এই ক্লাবের জার্সি গায়ে খেলেছিলেন মারাদোনা। ন্যু ক্যাম্পে সেদিন ভিআইপি বক্সে কাঁচের বাক্সে রাখা ছিল মারাদোনার বার্সেলোনার হয়ে খেলা জার্সি। তার সামনে গিয়ে হাঁটু ভাঁজ করে বসে দুই হাত উপরে তুলে ফুটবল রাজপুত্রকে স্মরণ করতে দেখা যায় লিওকে। রেফারি সঙ্গে সঙ্গে তাকে হলুদ কার্ড দেখান। বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয় এটা সম্মান প্রদর্শন করা, অনুরোধ করা হয় হলুদ কার্ড ফিরিয়ে নেওয়ার। কিন্তু বৃহস্পতিবার স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি জানিয়ে দেয় মেসি যদি জার্সি না খুলতেন এবং রেফারির খাতায় তার নাম না উঠত তাহলে সিদ্ধান্ত নিয়ে পুনর্বিবেচনা করা যেত। কিন্তু আর সেই সম্ভাবনা নেই। ফাইন দিতেই হবে মেসিকে, তার সঙ্গে বার্সেলোনাকেও। ভারতীয় মুদ্রায় মেসির ফাইনের পরিমাণ প্রায় ৫৪ হাজার টাকা। ইতিমধ্যেই স্প্যানিশ ফুটবল কর্তাদের এই সিদ্ধান্তের জন্য ছি ছি পড়ে গিয়েছে বিশ্বজুড়ে। মেসি তাহলে কি তার পূর্বসূরীকে সম্মান দেখিয়ে কোন অন্যায় করেছেন? এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন ফুটবলপ্রেমীদের কাছে।

Rohan Roy Chowdhury

Published by: Siddhartha Sarkar
First published: December 3, 2020, 5:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर