Home /News /sports /
দেশের জার্সিতে মেসির মেয়াদ আর ক'দিন ? ক্রোয়েশিয়া ম্যাচে হারার পরেই উঠছে প্রশ্ন

দেশের জার্সিতে মেসির মেয়াদ আর ক'দিন ? ক্রোয়েশিয়া ম্যাচে হারার পরেই উঠছে প্রশ্ন

Photo Source: Twitter

Photo Source: Twitter

আর রাখঢাক নয়, ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হারের পর এবার সরাসরি উঠল এই প্রশ্ন।

  • Share this:

    #নিজনি নভগরোদ: দেশের জার্সিতে মেসির মেয়াদ আর ক'দিন ? আর রাখঢাক নয়, ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হারের পর এবার সরাসরি উঠল এই প্রশ্ন। আর কবে ক্লাবের গন্ডি পেরিয়ে আর্জেন্টিনার জন্য নিজের খোলস ছাড়বেন মেসি ? নীরব আধুনিক ফুটবলের রাজপুত্র। ষোলো বছর পর গ্রুপের ম্যাচে হেরে মাথা হেঁট কোচ জর্জ সাম্পোলির।

    বল তখনও গড়ায়নি। তার আগেই ছবিতে স্পষ্ট ভগবান চাপ নিয়ে ফেলেছেন। ঠিক যেন প্রেসার কুকারে ফুটছেন লিও মেসি। ফুটবল দুনিয়া তাকিয়ে ছিল তাঁর দিকে। ৯০ মিনিট পর নীল-সাদা জার্সি আরও একবার বিবর্ণ, ফ্যাকাসে রাজকুমার। আর্জেন্টিনাকে চিয়ার করতে এদিনও স্টেডিয়ামে হাজির দিয়েগো মারাদোনা। কিন্তু তাতেও আর্জেন্টিনার ভাগ্যের কোনও বদল হল না। ফাঁকা জমি পেয়েও গোটা ৯০ মিনিটে হারিয়ে গেলেন লিও মেসি। হারিয়ে গেলেন জর্জ সাম্পাওলির ভ্রান্ত ছকে।

    আইসল্যান্ডের বিরুদ্ধে ড্রয়ের পর যে ম্যাচে তিন পয়েন্ট প্রয়োজন। সেই ম্যাচে মেসির পাশে নেই দি'মারিয়া। সবাইকে অবাক করেই প্রথম একাদশ সাজিয়েছিলেন সাম্পাওলি। কেন হঠা‍ৎ করে অ্যাগুয়েরোর বদলি হিগুয়েন, সেটাও বোঝা গেল না। আর শেষবেলায় প্যাভন এবং ডিবালাকে নামিয়ে কী লাভ হল, তা নিয়েও কোচের থেকে জবাব চাইতে পারেন আর্জেন্টিনার সমর্থকরা।

    আরও পড়ুন--বিশ্বকাপে কালো দিন আর্জেন্টিনার ! ক্রোয়েশিয়ার কাছে হার মেসিদের

    প্রথম ম্যাচে মেসিকে নড়তে দেয়নি আইসল্যান্ড। এদিন ক্রোয়েশিয়া কিন্তু অনেকটা জায়গা দিয়েছিল। ম্যান টু ম্যান মার্ক না করে দুই ডিফেন্ডারের মাঝে ব্লকার হিসেবে সারাক্ষণ মেসির ছায়া হয়ে গেলেন বার্সেলোনায় তাঁর সতীর্থ ইভান র‍্যাকিটিচ। তাতেই সব শেষ। ম্যাচের পর পন্ডিতদের বিশ্লেষণ, ৮৬ থেকে ৯০ মারাদোনার পাশে একটা ভালদানো, একটা বরুচাগা ছিলেন। যাঁরা মারাদোনাকে চিনতেন, বুঝতেন। কিন্তু মেসির পাশে কে ? বয়সের ভারে খোঁড়াচ্ছেন মাসচেরানো। বল নিয়ে হিগুয়েন কী করবেন, কারোর জানা নেই। আর বাকিরা মেসি থেকে আলোকবর্ষ দূরে। তাও যতক্ষণ অ্যাগুয়েরো ছিলেন, খানিকটা কাজ করছিলেন। কিন্তু সাম্পাওলির ফুটবল বুদ্ধিতে তাতেও ছেদ পড়ল। ইস আর্জেন্টিনা দলে একটা যদি ইনিয়েস্তা থাকতেন !

    রাশিয়া আসার আগে মেসি জানিয়েছিলেন, এই বিশ্বকাপে আর্জেন্টিনার ভাগ্যের উপর নির্ভর করছে তাঁর আন্তর্জাতিক কেরিয়ার। ক্রোয়েশিয়া ম্যাচের পরে তাই প্রশ্ন উঠছে, নীল-সাদা জার্সিতে আর ক'দিন লিও মেসি ? হাতে আর নাইজেরিয়া ম্যাচ।

    First published:

    Tags: 2018 FIFA World Cup, Argentina, Croatia, FIFA 2018, Jorge Sampaoli, Lionel Messi

    পরবর্তী খবর