I League 2019-20: ডার্বির রং সবুজ-মেরুন, ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারিয়ে লিগ শীর্ষে মোহনবাগান

I League 2019-20: ডার্বির রং সবুজ-মেরুন, ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারিয়ে লিগ শীর্ষে মোহনবাগান
Photo Courtesy: Mohun Bagan

ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারিয়ে ১৭ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষেই থাকল কিবু ভিকুনার সবুজ-মেরুন।

  • Share this:
মোহনবাগান: ২ ( জোসেবা বেইতা- ১৮', বাবা-৬৫') ইস্টবেঙ্গল: ১ ( মার্কোস- ৭১')

#কলকাতা: আই লিগে আরও এগিয়ে গেল মোহনবাগান। রবিবার আই লিগের প্রথম ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারিয়ে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল কিবু ভিকুনার সবুজ-মেরুন।

ম্যাচের ১৮ মিনিটে এদিন বেইতিয়ার হেডে যুবভারতীতে এগিয়ে যায় মোহনবাগান। গোল খেয়ে পাল্টা আক্রমণে আসে ইস্টবেঙ্গল। কিন্তু অসংখ্য গোলের সুযোগ নষ্ট করেন কোলাডো-মার্কোসরা।

দ্বিতীয়ার্ধে দ্বিতীয় গোলেও সেই বেইতিয়ার টাচ। তাঁর কর্নার থেকে বাগানকে এগিয়ে দেন পাপা দিওকার। ৭১ মিনিটে মার্কোসের গোলে ব্যবধান কমায় ইস্টবেঙ্গল। এরপরেও সুযোগ পেয়েছিল আলেজান্দ্রোর দল। তাতেও কোলাডোদের ব্যর্থতা। আট পয়েন্ট নিয়ে আপাতত লিগ তালিকায় পাঁচ নম্বরে ইস্টবেঙ্গল।

৪-২-৩-১। উল্টো দিকে ৪-৪-১-১। রবিবারের যুবভারতীতে দুই স্প্য়ানিশ কোচের ছক। নামেই বাঙালির বড় ম্যাচ। দু’দলে বাঙালি বলতে শঙ্কর রায়, শেখ সাহিল এবং পিন্টু মাহাত। তবুও এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পর বড় ম্যাচে লোক টেনেছিল মোহনবাগান। তাদের প্রথম প্রাপ্তি ম্যাচের ১৮ মিনিটে স্প্যানিশ জোসেবা বেইতিয়ার দুরন্ত হেড। লাল-হলুদ বক্সের একদম কোণ থেকে ফ্লিক করেন নওরেম। তাতেই বেইতিয়ার গোল।

১৯ থেকে ৪৫ মিনিটের মধ্যে অনেক সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু আলেজান্দ্রোর দুই স্ট্রাইকার হাইমে কোলাডো আর মার্কোসের ব্যর্থতায় গোল থেকে অনেক দূরে লাল-হলুদ। দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিট। এবারও সেই বেইতিয়া। এবার তিনি সহকারির ভূমিকায়। তাঁর কর্নার থেকেই পাপার হেডে মোহনবাগান ২, ইস্টবেঙ্গল ০। খুব অল্পসময়ের জন্য মাঠে নেমে ইস্টবেঙ্গলের মান রাখেন এডমন্ড লালরেনডিকা। তাঁর পাস থেকে ম্যাচে ফেরার চেষ্টা করে ইস্টবেঙ্গল। ৭১ মিনিটের মাথায় মার্কোস ভুল করেননি। কিন্তু পুরো ৯০ মিনিটে ইস্টবেঙ্গল যা ভুল করল, তাতে আলেজান্দ্রোর চাকরি আর ক’দিন, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। রবিবারের পর স্বস্তি মোহনবাগান শিবিরে।জয়ের হ্যাটট্রিক করে আই লিগের শীর্ষে মোহনবাগান। আট ম্যাচে পয়েন্ট ১৭। আর হারের হ্যাটট্রিক করে সাত নম্বরে ইস্টবেঙ্গল। সাত ম্যাচে আট পয়েন্ট লাল-হলুদের।

First published: January 19, 2020, 7:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर