Home /News /sports /

কোঝিকোড়ে স্বপ্নভঙ্গ লাল-হলুদের, আই লিগ জয়ের আশা প্রায় শেষ ইস্টবেঙ্গলের

কোঝিকোড়ে স্বপ্নভঙ্গ লাল-হলুদের, আই লিগ জয়ের আশা প্রায় শেষ ইস্টবেঙ্গলের

File Photo

File Photo

গোকুলাম: ২ ( কিভি ঝিমোমি ৫১', সালাম রঞ্জন সিং ৮৭'), ইস্টবেঙ্গল: ১ ( কাটসুমি ইউসা ৪৫' পেনাল্টি )

  • Share this:

    গোকুলাম: ২ ( কিভি ঝিমোমি ৫১', সালাম রঞ্জন সিং ৮৭')

    ইস্টবেঙ্গল: ১ ( কাটসুমি ইউসা ৪৫' পেনাল্টি )

    #কোঝিকোড়: গোকুলামের কাছে ২-১ গোলে হেরে আই লিগ কার্যত হাতছাড়া ইস্টবেঙ্গলের। আজ কোঝিকোড়ে কাটসুমির গোলে এগিয়ে থেকেও ম্যাচ বার করতে ব্যর্থ লাল-হলুদ। উল্টে এক সপ্তাহের মধ্যে ভারতীয় ফুটবলের দুই প্রধানকে হারিয়ে চমক দিল এই আই লিগে অভিষেক হওয়া গোকুলাম।

    সালামের আত্মঘাতীতে আই লিগের স্বপ্ন কার্যত ঝাপসা।সবমিলিয়ে খালিদের হাতে এখন শুধুই পেন্সিল। যা দিয়ে নতুন অঙ্ক কষতে বসতে হবে ইস্টবেঙ্গল কোচকে। অঙ্কটা এই রকম :-

    ১৬ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে এখন মণিপুুরের নারোকা। ২ ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট পঞ্জাবের মিনার্ভার। আর বাকি দুটি দলের থেকে এখনও পিছিয়ে ২৬ পয়েন্ট ইস্টবেঙ্গলের।

    বাকি রইল কী ?

    কাটসুমি-আমনাদের সম্মান বাঁচাতে হলে শেষ তিনটি ম্যাচই এখন জিততে হবে। তাঁদের ঘরের মাঠে দুই প্রতিপক্ষ চেন্নাই এবং নারোকা। আর পাহাড়ে গিয়ে খেলতে হবে শিলংয়ের সঙ্গে। আর অপেক্ষা করতে হবে নারোকা ও মিনার্ভার বাকি ম্যাচ গুলির দিকে।

    নামের পিছনে নয়। কম দামী ভাল বিদেশি নিতে হবে। পঞ্জাব-মণিপুরের পর এই পথেই কেরল। তাই ওডাফা-কামোকে বাতিল করে কিভি-হেনরি দিয়েই ভারতীয় ফুটবলের দুই প্রধানকে লজ্জা ফেলে দিলেন প্রাক্তন বিনু জর্জ। এক সপ্তাহের মধ্যে মোহনবাগান-ইস্টবেঙ্গলকে হারিয়ে নতুন ইতিহাস আই লিগে অভিষেক হওয়া গোকুলামের। আর খালিদ জামিল ? রবিবার তাঁকে তাকিয়ে থাকতে হবে পাহাড়ের দিকে। তাকিয়ে থাকতে হবে বরাহনগরের এক বাঙালির দিকে। শঙ্করের মোহনবাগান লড়বে মণিপুরের নারোকার বিরুদ্ধে।

    First published:

    Tags: East Bengal, Gokulam, I League 2018

    পরবর্তী খবর