Happy Birthday Neymar: জন্মদিনেও পিছু ছাড়ছে না ফুটবলারের জীবনের কিছু কুখ্যাত মুহূর্ত!

Happy Birthday Neymar: জন্মদিনেও পিছু ছাড়ছে না ফুটবলারের জীবনের কিছু কুখ্যাত মুহূর্ত!
Neymar (Photo Credit: Reuters)

ব্রাজিল ভক্তদের প্রায় প্রত্যেকেই তাঁর নাম বলতে অজ্ঞান।

  • Share this:

#সাও পাওলো:  তাঁর পায়ে জাদু আছে। এমন কথা অনেকেই বলে থাকেন। ব্রাজিল ভক্তদের প্রায় প্রত্যেকেই তাঁর নাম বলতে অজ্ঞান। বিশ্বের একাধিক নামী ফুটবল তারকার সঙ্গে একসঙ্গে নাম নেওয়া হয় ব্রাজিলিয় ফুটবল তারকা নেইমার (Neymar Jr.)-এর। Forbes ২০২০ অনুযায়ী, বিশ্বে সব চেয়ে দামি ফুটবল খেলোয়াড়দের মধ্যে তিনি তৃতীয়তে রয়েছেন।

তাঁর পারফরম্যান্স নজর কাড়ে সাধারণ মানুষ থেকে ফুটবলপ্রেমী সকলের। বিশ্বে তাঁর গুণমুগ্ধ ভক্তের পরিমাণ নেহাতই কম নয়। এই নেইমার-ই তাঁর খেলার জীবনে একাধিক বিতর্কের মুখোমুখি হয়েছেন। তাঁর নামের পিছনে একাধিক সমালোচনাও হয়েছে।

আজ ২৯ বছরে পা দিলেন এই ফুটবল তারকা, দেখে নেওয়া যাক কোন কোন বিতর্ক আজও পিছু ছাড়ে না তাঁর!


ভক্তকে মারধার ও ব্রাজিলের অধিনায়ক পদ খোয়ানো - Forbes-এর তালিকায় ১০০ জন প্রভাবশালীর মধ্যে নেইমার অন্যতম। কিন্তু তিনি বিতর্ক জড়িয়েছেন ঝামেলা করে। প্রতিপক্ষ দলের এক ভক্ত তাঁকে একবার বলেছিলেন, তিনি খেলতে পারেন না। জানেন না কী ভাবে খেলতে হয়। আর তাতেই বেজায় চটে তাঁকে ঘুষি মেরে দিয়েছিলেন এই তারকা। এছাড়াও একাধিকবার নিজের দলের জুনিয়রদের সমালোচনা করে অধিনায়ক পদ হারিয়েছিলেন তিনি।

নেইমারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ- এক মহিলা এই তারকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন। তিনি এই অভিযোগের ভিত্তিতে একটি মামলাও দায়ের করেছিলেন। যদিও নিজের অবস্থান স্পষ্ট করতে নেইমার সেই মহিলার সঙ্গে করা WhatsApp সংলাপের সমস্তটা সকলের সামনে এনেছিলেন। এই ঘটনায় তাঁর ফোন পুলিশ জমা নিয়ে নেয় ও মামলার তদন্ত শুরু হয়। যার ফলে, সেই সময়ে কোনও দলই তাঁকে চুক্তি করাতে চায়নি।

তিনটি খেলায় নিষিদ্ধ করা হয় নেইমারক - বিশ্বের অন্যতম বিখ্যাত এই ফুটবলার চোটের জন্য চ্যাম্পিয়ান্স লিগ খেলতে পারেননি। কিন্তু তিনি সেই সময়ে অভিযোগ তুলেছিলেন রেফারিদের দিকে। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন। যার ফলে UEFA তাঁকে তিনটি ম্যাচে ব্যান করে।

নেইমারের বাবাকে নিয়ে বিতর্ক- নেইমারের বাবা তাঁর সমস্ত চুক্তি বা কাজের বিষয়টি দেখেন বলে জানা যায়। বিভিন্ন টিমের সঙ্গে চুক্তির ক্ষেত্রে তাঁকে নিয়ে একাধিক বিতর্ক রয়েছে। শোনা যায়, তিনি না কি নিজের শেয়ারও অনেক সময়েই আলাদা করে রাখেন। যা নিয়ে একাধিক অভিযোগের ভিত্তিতে নেইমার জুনিয়রকে আদালতেও হাজিরা দিতে হয়েছে।

নতুন বছর উদযাপন- সেপ্টেম্বরেই করোনায় আক্রান্ত হয়েছিলেন এই ফুলটবল তারকা। কিন্তু সেই সব ভুলেই নতুন বছরে করোনা সতর্কতা না মেনে ৫০০ জনকে নিয়ে পার্টি করেন তিনি। একসঙ্গে এতজনের জমায়েত নিষিদ্ধ থাকায় ফের বিতর্কে জড়ান ফুটবলার!

Published by:Debalina Datta
First published: