corona virus btn
corona virus btn
Loading

ফাইনালের সেরা খেলোয়াড় গ্রিজম্যান, ফ্রান্সের থেকেও এগিয়ে রাখেন অন্য দেশকে...

ফাইনালের সেরা খেলোয়াড় গ্রিজম্যান, ফ্রান্সের থেকেও এগিয়ে রাখেন অন্য দেশকে...
Photo Courtesy : FIFA

তিনি বিশ্বকাপ ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচ। গোলের পর তাঁর সেলিব্রেশন যেমন অভিনব, তেমন প্রেস কনফারেন্সেও তিনি একেবারে আলাদা। ফরাসি তারকা দিব্যি উরুগুয়ের পতাকা কাঁধে জড়িয়ে বসেন। বিশ্বকাপের আগে তাঁকে জিদানের উত্তরসূরী বলা হচ্ছিল।

  • Share this:

#মস্কো: তিনি বিশ্বকাপ ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচ। গোলের পর তাঁর সেলিব্রেশন যেমন অভিনব, তেমন প্রেস কনফারেন্সেও তিনি একেবারে আলাদা। ফরাসি তারকা দিব্যি উরুগুয়ের পতাকা কাঁধে জড়িয়ে বসেন। বিশ্বকাপের আগে তাঁকে জিদানের উত্তরসূরী বলা হচ্ছিল। আঁতোয়া গ্রিজম্যান রাশিয়ায় দেখিয়ে দিলেন বিশেষজ্ঞরা ভুল বলেননি। ইউরোর মতো বিশ্বকাপেও দুরন্ত মেজাজে। টুর্নামেন্টে চার গোল, দুটি অ্যাসিস্ট। ফাইনাল-সহ তিনবার ম্যাচের সেরা।

আরও পড়ুন হেরেও বাঙালির হিরো হল ক্রোটরা !

তাঁর বিষাক্ত ফ্রিকিক সামলাতে না পেরে নিজেদের গোলে বল ঢুকিয়ে দেন ক্রোয়েশিয়ার মানজুকিচ। গ্রিজম্যানের পেনাল্টিতে ফের লিড পায় ফ্রান্স। দলের হয়ে দ্বিতীয় গোলের সময় গ্রিজম্যানের হটলাইন ব্লিং সেলিব্রেশন নজর কাড়ে। ড্রেক মিউজিকের নাচের তালে গ্রিজম্যানের এই নাচ বিশ্বকাপের অন্যতম বিনোদন। ম্যাচ শেষের পরও মেজাজে ফাইনালের নায়ক। এক সাংবাদিকের আব্দারে জড়িয়ে নিলেন উরুগুয়ের পতাকা। লাতিন আমেরিকার এই দেশটির প্রতি আলাদা দুর্বলতা রয়েছে ফরাসি স্ট্রাইকারের। তাই কোয়ার্টারে উরুগুয়ের বিরুদ্ধে গোল করে কোনওরকম সেলিব্রেশন করেননি।

আরও পড়ুন উইম্বিলডনে হার , স্বামীর থেকে বিশেষ উপহার পেলেন সেরেনা

মাঠে নামার আগে প্রত্যেক উরুগুয়ের ফুটবলারকে জড়িয়ে ধরেন। সুয়ারেজদের দেশের প্রতি অনুভূতি রয়েছে তাঁর ৷ সংস্কৃতি এবং বাসিন্দাদের খুব ভাল লাগে গ্রিজম্যানের ৷ উরুগুয়েতে কিছু কাজও করেছেন তিনি ৷ হটলাইন ব্লিং। উরুগুয়ের পতাকা। বিশ্বকাপের ফেয়ার প্লে স্লোগান গ্রিজম্যানদের জন্য এভাবেই সফল হয়।

First published: July 16, 2018, 6:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर