ভরসা দিতে শহরে বিশ্বকাপার জনি, মঙ্গলে ইস্টবেঙ্গলের সামনে গোকুলাম

ভরসা দিতে শহরে বিশ্বকাপার জনি, মঙ্গলে ইস্টবেঙ্গলের সামনে গোকুলাম

মঙ্গলে ইয়ো ইয়ো টেস্ট বিশ্বকাপারের। গোকুলাম ম্যাচে স্টপার সমস্যায় ইস্টবেঙ্গল। যাননি আশির, ফিরছেন কাশিম।

  • Share this:

#কোঝিকোড়: স্ট্রাইকার সমস্যা ছিলই। গোকুলাম ম্যাচের আগে নতুন সংযোজন স্টপার সমস্যা। চার্চিল ম্যাচে চোট পাওয়ায় দলের সঙ্গে যাননি আশির আখতার। পাওয়া যাবে না তংদোম্বাকেও। কোঝিকোড়ের মাঠে মার্কাস জোশেফ, হেনরি কিসেকাদের সামলাতে বর্ষীয়ান গুরবিন্দরই ভরসা মারিও রিভেরার। কার্ডসমস্যা কাটিয়ে দলে ফিরছেন কাশিম আইদারা। কেরল থেকে পয়েন্ট তুলে আনতে কাশিমের অন্তর্ভুক্তিই বড় ভরসা লাল-হলুদের। স্ট্যান্ডবাই হিসেবে কমলপ্রীত সিং ও মনোতোষ চাকলাদারকেও কোঝিকোড় নিয়ে গিয়েছেন কোচ মারিও।

ঘরের মাঠে এই গোকুলামের বিরুদ্ধেই ৩-১ গোলে হারতে হয়েছিল। মঙ্গল সন্ধ্যায় গোকুলাম চ্যালেঞ্জ সামলে পয়েন্ট নিয়ে ফেরা তাই সহজ নয়। লাল-হলুদ সমর্থকদের জন্য খুশির খবর, সোমবার সকালেই শহরে চলে এসেছেন কোস্টারিকান বিশ্বকাপার জনি অ্যাকোস্টা। রিয়াল কাশ্মীর ম্যাচ থেকেই লাল-হলুদ জার্সি গায়ে তুলবেন দু'বারের বিশ্বকাপার। জনির অন্তর্ভুক্তি ইস্টবেঙ্গলকে কতটা অক্সিজেন জোগায়, তার ওপরেই যে অনেকাংশে নির্ভর করছে আই লিগে লাল-হলুদ ভাগ্য। মঙ্গলবার ইয়ো ইয়ো টেস্ট বিশ্বকাপারের। জনির ফিটনেস লেভেল দেখার পরেই চূড়ান্ত হবে কাকে রিলিজ ধরাবেন ক্লাবকর্তারা। তবে জনি অ্যাকোস্টা নন, আপাতত লাল-হলুদ থিঙ্কট্যাঙ্কের ভাবনায় শুধুই গোকুলাম ম্যাচ।

কোঝিকোড়ের তিন পয়েন্ট দলের আত্মবিশ্বাস ফেরাতে কাজে লাগবে বলেই বিশ্বাস লাল-হলুদে। ব্যাডপ্যাচ ক্রমশ কাটিয়ে উঠছেন হাইমে কোলাডো। কেরালাইট ক্লাবকে থামিয়ে পয়েন্ট ঘরে তুলতে মঙ্গলবার ছন্দে ফিরতে হবে কোলাডোকে। যোগ্য সঙ্গত চাই জুয়ান মেরা ও কাশিম আইদারারও। গোলের মুখে ক্রোমা ও মার্কোস সচল হলে তিন পয়েন্ট অস্বাভাবিক নয়। ১৪ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে চার নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। কোঝিকোড়ের জয় পয়েন্ট টেবিলে প্রথম তিনের সম্মানজনক অবস্থানে ফিরিয়ে আনতে পারে ইস্টবেঙ্গলকে। গোকুলাম ম্যাচে লাল-হলুদের মোটিভেশন এখন এটাই।

PARADIP GHOSH

First published: March 2, 2020, 9:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर