corona virus btn
corona virus btn
Loading

দুর্ঘটনায় প্রয়াত ইস্টবেঙ্গলের আশিয়ান জয়ী মিডফিল্ডার কুলুথুঙ্গান

দুর্ঘটনায় প্রয়াত ইস্টবেঙ্গলের আশিয়ান জয়ী মিডফিল্ডার কুলুথুঙ্গান
কালিয়া কুলুথুঙ্গান।-ফাইল চিত্র ৷
  • Share this:

#চেন্নাই: বাইক দুর্ঘটনায় মারা গেলেন ইস্টবেঙ্গেলের আশিয়ান কাপ জয়ী দলের মিডফিল্ডার কালিয়া কুলুথুঙ্গান। শনিবার ভোর রাতে বাড়ি ফেরার সময় ভয়াবহ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন প্রধানে খেলা এই মিডফিল্ডার। মাত্র ৪০ বছরেই তাঁর অকাল মৃত্যুতে শোকস্তব্ধ গোটা ময়দান।

সন্তোষ ট্রফিতে তামিলনাড়ুকে নেতৃত্ব দিয়েছেন কুলুথুঙ্গান। ইস্টবেঙ্গল ছাড়াও মুম্বই এফসি, মোহনবাগান, মহমেডানে সুনামের সঙ্গে খেলেছেন কুলু। মিডফিল্ড ছাড়াও আক্রমণভাগেও সমান স্বচ্ছন্দ ছিলেন তামিলনাড়ুর ফুটবলারটি। ২০০৩ সালে আসিয়ান জয়ী ইস্টবেঙ্গল দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ২০০২–০৩ ও ২০০৩–০৪ সালে লাল–হলুদ জার্সিতে জাতীয় লিগ জিতেছেন। ফেডারেশন কাপও জিতেছেন ইস্টবেঙ্গলের হয়ে। সুভাষ ভৌমিকের অত্যন্ত প্রিয় ছাত্র ছিলেন কুলু। বাইচুং ভুটিয়া, মাইক ওকোরো, জুনিয়রের মতো ফুটবলারের সঙ্গে খেলেছেন কুলুথুঙ্গান। তাঁর মৃত্যুতে ময়দান ছাড়াও তাঁর একসময়ের সতীর্থরা শোকবার্তা পাঠিয়েছেন। মহমেডান ক্লাবের তরফে বলা হয়েছে, ‘‌আমাদের প্রাক্তন মিডফিল্ডার কুলুথুঙ্গানের অকাল মৃত্যুতে মহমেডান ক্লাব শোকস্তব্ধ। ওঁর দুরন্ত পারফরম্যান্স আমাদের হৃদয়ে থাকবে। শান্তিতে ঘুমোক কুলু।’‌

এক অনুষ্ঠানে গিয়েছিলেন প্রধান অতিথি হিসাবে। গতকাল শুক্রবার বাড়ি থেকে অনেকটা দূরে সেই অনুষ্ঠানে গিয়েছিলেন বাইকে চেপে। অনুষ্ঠান অনেক রাত পর্যন্ত চলে। তার পর বাড়ি ফেরার সময় দুর্ঘটনায় পড়েন কুলুথুঙ্গান। শনিবার সকালে তাঁর মৃত্যুর খবর চাউর হতেই কলকাতা ময়দানে শোকের ছায়া নেমে আসে। ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান, ছাড়াও ভবানীপুর এফসি, মুম্বই এফসি ও ভিভা কেরালাতেও খেলেছেন তামিলনাড়ুর তানজাভুরে জন্মানো এই ফুটবলার।

First published: July 28, 2018, 12:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर