• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • রাশিয়া বিশ্বকাপে ‘পঞ্চপান্ডব’, নজরে এই পাঁচ টিন-এজার ফুটবলার

রাশিয়া বিশ্বকাপে ‘পঞ্চপান্ডব’, নজরে এই পাঁচ টিন-এজার ফুটবলার

Photo Courtesy: Forbes

Photo Courtesy: Forbes

পঞ্চপান্ডব। রাশিয়া দাপাতে পারে এই পাঁচ তরুণতুর্কী।

  • Share this:

    #মস্কো: পঞ্চপান্ডব। রাশিয়া দাপাতে পারে এই পাঁচ তরুণতুর্কী। কারা তাঁরা ? এক নজরে দেখে নেওয়া যাক এই বিশ্বকাপের পাঁচ টিনএজার-কে।

    ড্যানিয়েল আরজানি

    ইংলিশ প্রিমিয়ার লিগে পেপ গুয়ার্দিওলার মাঝমাঠে অস্ত্র ড্যানিয়েল আরজানি। বিশ্বকাপে এই ফুটবলারই ভরসা অস্ট্রেলিয়ার। জন্ম ৪ জানুয়ারি ১৯৯৮ সালে। ম্যাঞ্চেস্টার সিটির এই মিডফিল্ডারের দিকে নজর থাকবে রাশিয়ায়।

    ড্যানিয়েল আরজানি ড্যানিয়েল আরজানি

    কিলিয়ান এমব্যাপে

    ইতিমধ্যেই নেইমার-কাভানির পাশে তিনি তারকা। এমনকী, জাতীয় দলে আঁতোয়া গ্রিজম্যানের পছন্দের পার্টনার। সেই এমবাপের জন্ম ২০ ডিসেম্বর ১৯৯৮ সালে। নিঃসন্দেহে এই ফরাসি ফুটবলার এই বিশ্বকাপের অন্যতম চমক হতে পারেন।

    কিলিয়ান এমব্যাপে কিলিয়ান এমব্যাপে আশরাফ হাকিমি

    র‍্যামোজের বদলি হিসেবে গত মরশুমে জিদানকে ভালই সার্ভিস দিয়েছেন। ডানদিন থেকে ওভারল্যাপে বল বাড়িয়েছেন রোনাল্ডো-বেলের মতো তারকাকে। এই বিশ্বকাপে তাই নজর থাকছে মরক্কোর ফুটবলার হাকিমির উপরেও। রিয়াল মাদ্রিদের এই ডিফেন্ডারের জন্ম ৪ নভেম্বর ১৯৯৮ সালে। ক্লাবে অনিয়মিত হলেও জাতীয় দলে গত এক বছরে নিয়মিত খেলছেন হাকিমি।

    আশরাফ হাকিমি আশরাফ হাকিমি

    ফ্রান্সিস উজোহো

    বিশ্বকাপের ইতিহাসে বর্ষীয়ান গোলকিপারের তকমা রয়েছে পিটার শিল্টন, দিনো জোফদের নামের পাশে। নাইজেরিয়ার গোলকিপার ফ্রান্সিস উজোহো রেকর্ড করতে পারেন বিশ্বকাপের সবচেয়ে নবীন গোলকিপার হিসেবে। স্প্যানিশ ক্লাব ডিপোর্টিভো লা’করুনার এই গোলকিপারের জন্ম ২৮ অক্টোবর ১৯৯৮ সালে। গত দেড় বছরে নাইজেরিয়ার বারের নিচে দাঁড়িয়ে দায়িত্ব নিয়ে সামালেছেন গোটা দলকে।

    ফ্রান্সিস উজোহো ফ্রান্সিস উজোহো

    ট্রেন্ট অ্যালেকজান্ডার

    প্রথা ভেঙেছে ইংল্যান্ড। রাশিয়া বিশ্বকাপে সাউথগেটের দলের গড় বয়স ২৭। সেই দলেই জায়গা পেয়েছেন এক ছোট্টো ছেলে ট্রেন্ট অ্যালেকজান্ডার। ইংলিশ প্রিমিয়ার লিগের দৌলতে তাঁর নাম আজ আর অজানা নয়। ক্লপের অন্যতম ডিফেন্ডারের দায়িত্ব এবার দেশের ডিফেন্স সামলানো। জন্ম ৭ অক্টোবর ১৯৯৮ সালে। লিভারপুুলের এই ডিফেন্ডার ইংল্যান্ড বিশ্বকাপ দলের অন্যতম চমক বলেই মনে করছেন ফুটবল পন্ডিতরা।

    P170815-088-Hoffenheim_Liverpool-e1502830380458-600x401

    First published: