corona virus btn
corona virus btn
Loading

ফুটবল ফেরাচ্ছে ফিফা, ভারতে মহিলা বিশ্বকাপ ২০২১-র ফেব্রুয়ারিতে

ফুটবল ফেরাচ্ছে ফিফা, ভারতে মহিলা বিশ্বকাপ ২০২১-র ফেব্রুয়ারিতে

এবার ফের মাঠে ফুটবল ফেরানোর উদ্যোগ শুরু ফিফার। প্রথম পর্বে তিনটি টুর্নামেন্টের দিনক্ষণ ঘোষণা করা হল।

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্কের মধ্যেই বিশ্বে ফুটবল ফেরানোর তোড়জোড় শুরু করে দিল ফিফা। করোনার জেরে চলতি বছরের বড় টুর্নামেন্টগুলো স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এবার ফের মাঠে ফুটবল ফেরানোর উদ্যোগ শুরু ফিফার। প্রথম পর্বে তিনটি টুর্নামেন্টের দিনক্ষণ ঘোষণা করা হল।

চলতি বছরের নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অনূর্ধ্ব-১৭ মহিলাদের ফুটবল বিশ্বকাপ। বিশ্বজুড়ে অতিমারি করোনার তাণ্ডবে সেই টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল ফিফা। অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছিল মহিলাদের ফুটবল বিশ্বকাপ। মঙ্গলবার ফিফার পক্ষ থেকে জানানো হয়, ২০২১-র ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ ভারতে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ।

ফিফার ঘোষণায় উচ্ছ্বসিত ভারতীয় ফুটবল মহল। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত জানান, "আমরা তৈরি ছিলাম। কিন্তু বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ফিফা বিশ্বকাপ স্থগিত রেখেছিল। এটা আনন্দের খবর ২০২১-র ফেব্রুয়ারিতে ভারতেই অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে ফিফা। আমরা অংশগ্রহণকারী দেশগুলোর সুরক্ষা ও নিরাপত্তা যথাযথ ব্যবস্থা মাথায় রেখেই এগোব। আশা করি, আমাদের ব্যবস্থাপনায় সন্তুষ্ট হবে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

অনূর্ধ্ব ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের পাশাপাশি ফিফা মঙ্গলবার আরও জানায়, ২০২১-র ২০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-২০ মহিলা ফুটবল বিশ্বকাপ। বিশ্বকাপ ফুটসলের জন্য নতুন সূচিতে ফিফা সময় রেখেছে ২০২১-এর ১২ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর।

PARADIP GHOSH 

Published by: Siddhartha Sarkar
First published: May 12, 2020, 4:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर