খেলা

corona virus btn
corona virus btn
Loading

টোকিও অলিম্পিক থেকে টি টোয়েন্টি বিশ্বকাপ, নতুন বছরে ঠাসা ক্রীড়াসূচি

টোকিও অলিম্পিক থেকে টি টোয়েন্টি বিশ্বকাপ, নতুন বছরে ঠাসা ক্রীড়াসূচি
photo source/india.com

টোকিও অলিম্পিক পিছিয়ে এবছর করা হয়েছে। ২৩ জুলাই থেকে বসবে বিশ্বের সবথেকে বড় মাল্টি স্পোর্টস ইভেন্টের আসর।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা ভাইরাসের কারণে যখন মানুষের বেঁচে থাকাটাই অনিশ্চয়তার মুখে, তখন বিনোদন ও খেলাধুলা পেছনের সারিতে চলে যাবে এটাই স্বাভাবিক। ২০২০ বছরটা সবদিক থেকে যেমন কেটেছে, খেলাধুলার জগৎ তার বাইরে ছিল না। অনিশ্চয়তা, একের পর এক টুর্নামেন্ট বাতিল, নিভৃতবাস পর্ব, বায়ো বাবেল- ইত্যাদি নতুন জিনিসের সঙ্গে মানিয়ে নিতে নিতেই কেটে গেল বছরটা। পি কে বন্দোপাধ্যায়, চুনি গোস্বামী,নিখিল নন্দী থেকে শুরু করে দিয়েগো মারাদোনা,পাওলো রসি। বহু কিংবদন্তি ক্রীড়াবিদকে হারাতে হয়েছে এবছর। তবু দর্শকহীন মাঠে ফুটবল, ক্রিকেট কিছুটা হলেও মানুষকে আনন্দ দিয়েছিল।

ভ্যাকসিন প্রায় দোরগোড়ায় কড়া নাড়ছে। সকলের আশা এই পরিস্থিতি তাড়াতাড়ি কেটে যাবে। নতুন বছরটা ক্রীড়া জগতের কাছে নতুন বার্তা নিয়ে আসবে। টোকিও অলিম্পিক পিছিয়ে এবছর করা হয়েছে। ২৩ জুলাই থেকে বসবে বিশ্বের সবথেকে বড় মাল্টি স্পোর্টস ইভেন্টের আসর। পি ভি সিন্ধু থেকে সাইনা নেহওয়াল, শ্রীকান্ত থেকে অমিত পাঙ্গল, বজরং পুনিয়া থেকে বুড়ো হাড়ে লিয়েন্ডার পেজ ম্যাজিক দেখাতে পারবেন কিনা নজর থাকবে। নজর রাখতে হবে ভারতের হকি দলের দিকেও। ক্রিকেটের দম ফেলার সময় নেই ভারতের। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ, তারপর ইংল্যান্ডে আবার খেলতে হবে রুট,বাটলারদের বিরুদ্ধে। ভারতীয় বোর্ড তারিখ ঘোষণা না করলেও ঘরের মাঠে টি টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও খেলতে হবে এশিয়া কাপ।

এছাড়া আইপিএল তো রয়েছে। ফুটবলে ইউরো কাপ হবে ১১ জুন থেকে ১১ জুলাই। চব্বিশ দেশ নিলে ইউরোপ জুড়ে বারোটি মাঠে চলবে লড়াই। রোনাল্ডো থেকে লেওয়ান্ডোস্কি, কে বাজিমাত করেন নজর থাকবে। কোপা আমেরিকা যৌথভাবে আয়োজন করছে আর্জেন্টিনা এবং কলম্বিয়া। লাতিন ফুটবলে মেসি, নেইমারদের লড়াই দেখার জন্য মুখিয়ে থাকবেন ফুটবলপ্রেমীরা। ভারতীয় ফুটবলের কাছে বছরটা চ্যালেঞ্জিং। এফসি কোয়ালিফায়ার খেলবেন সুনীল, সন্দেশরা। কোচ ইগর স্টিমাচ দলকে কত দূর নিয়ে যেতে পারেন সেটাই দেখার।

Published by: Rohan Chowdhury
First published: January 1, 2021, 3:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर