corona virus btn
corona virus btn
Loading

শনিবাসরীয় যুবভারতীতে ডুরান্ড ফাইনাল, ১৯ বছর পর ডুরান্ড জয়ের হাতছানি মোহনবাগানের সামনে

শনিবাসরীয় যুবভারতীতে ডুরান্ড ফাইনাল, ১৯ বছর পর ডুরান্ড জয়ের হাতছানি মোহনবাগানের সামনে

দুহাজারের পরও বেশ কয়েকবার ডুরান্ড ফাইনালে উঠেছিল মোহনবাগান। কিন্তু কাপ আসেনি

  • Share this:

#কলকাতা: মোহনবাগানের শেষবার ডুরান্ড জয় উনিশ বছর আগে। সেই ম্যাচে রাতারাতি রিজার্ভ বেঞ্চ থেকে নায়ক হয়ে গিয়েছিলেন অমর গঙ্গোপাধ্যায়। সেই স্মৃতি এখনও টাটকা বাঙালি ফুটবলারের মনে। শনিবার ডুরান্ডটা যেন মোহনবাগানের ঘরেই ঢোকে। মনেপ্রাণে চাইছেন এক অখ্যাত নায়ক।

সেই দিনের স্মৃতিটা এখনও টাটকা। ম্যাচের তখন শেষের দিক। কোচ সুব্রত ভট্টাচার্য নামিয়ে দিয়েছিলেন অমর গঙ্গোপাধ্যায়কে। জর্জ থেকে আসা ফুটবলারের তখন বেশির ভাগটাই কাটত রিজার্ভ বেঞ্চে। রোগা চেহারার অমরের দূরপাল্লার শটে স্কোর হয় ১-১। তখন ছিল গোল্ডেন গোলের নিয়ম। অমরের পাস থেকেই গোল করেছিলেন আরসি প্রকাশ। রাতারাতি অখ্যাত থেকে বিখ্যাত হয়ে যাওয়া।

আরও পড়ুন - আগুন লেগে গেল ভারতীয় এই ক্রিকেটারের বাড়িতে, একটি ঘর পুরো ভস্মীভূত

দু'বছর খেলেছিলেন বাগানে। কিন্তু ১৯ বছর আগের স্মৃতি এখনও টাটকা। শনিবার সুযোগ পেলে মাঠে যেতে চান। নিজের সবুজ-মেরুন জার্সি এখনও যত্ন করে রেখে দিয়েছেন।দু'হাজার সালে দলে ছিলেন। কিন্তু ডুরান্ড খেলা হয়নি সত্যজি‍ৎ চট্টোপাধ্যায়ের। স্কোয়াডে না থাকার আক্ষেপ রয়েছে। মোহনবাগানের ঘরের ছেলে এখন ক্লাব কর্তা। তাই কোথাও যেন টেনশন থাকছে মেগা ফাইনালের আগে।

দুহাজারের পরও বেশ কয়েকবার ডুরান্ড ফাইনালে উঠেছিল মোহনবাগান। কিন্তু কাপ আসেনি। শনিবারের যুবভারতী যেন মোহনবাগানের হয়। চাইছেন প্রাক্তনীরা।

আরও দেখুন

First published: August 24, 2019, 10:28 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर