• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL EAST BENGAL REQUESTING FOOTBALLERS FROM MOHUN BAGAN PB

মোহনবাগানের কাছে ফুটবলার চাইল ইস্টবেঙ্গল, মহমেডানের টিডি শঙ্করলাল

সাবেকি কর্তাদের হাত থেকে ক্ষমতা সরতেই আইএসএলে ভাই ভাই মনোভাব কলকাতার দুই প্রধানের? সাতের আইএসএলের পয়েন্ট টেবিলে দুই দলের মধ্যে বিস্তর পার্থক্য।

সাবেকি কর্তাদের হাত থেকে ক্ষমতা সরতেই আইএসএলে ভাই ভাই মনোভাব কলকাতার দুই প্রধানের? সাতের আইএসএলের পয়েন্ট টেবিলে দুই দলের মধ্যে বিস্তর পার্থক্য।

  • Share this:

#কলকাতা: সাবেকি কর্তাদের হাত থেকে ক্ষমতা সরতেই আইএসএলে ভাই ভাই মনোভাব কলকাতার দুই প্রধানের? সাতের আইএসএলের পয়েন্ট টেবিলে দুই দলের মধ্যে বিস্তর পার্থক্য। সাত ম‍্যাচে ১৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পয়েন্ট টেবলের দুই নম্বরে ছুটছে এটিকে-মোহনবাগান। অন‍্য দিকে ছয় ম‍্যাচে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে এসসি ইস্টবেঙ্গল।

সাতের আইএসএলে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে নতুন করে ফুটবলার খোঁজা খোজা শুরু হয়ে গিয়েছে লাল-হলুদে। ভাল মানের ভারতীয় ফুটবলারের খোঁজ  করতে গিয়েই লাল-হলুদ রিক্রুটারদের নজর পড়েছে হাবাসের দলের অন্দরমহলে। এটিকে-মোহনবাগানের গোলরক্ষক ধীরজ সিং, সেন্ট্রাল ব‍্যাক সালাম রঞ্জন সিং ও রাইট ব্যাক অঙ্কিত মুখোপাধ্যায়কে নিজেদের দলে সই করাতে চাইছে এসসি ইস্টবেঙ্গল।

হাবাসের এটিকে-মোহনবাগানে প্রথম দলে সুযোগ পাচ্ছেন না ধীরজ, সালাম রঞ্জনরা। অথচ ভারতীয় মানে ধীরাজ, অঙ্কিত কিংবা সালামরা দাগ কাটার মতোই ফুটবলার। এসসি ইস্টবেঙ্গলের চিফ কোচ রবি ফাওলার অবশ্য ইতিমধ্যেই নিজের দল থেকে সামাদ আলি মল্লিক, বলবন্ত সিং, লিংডোদের মতো বেশ কয়েকজন ভারতীয় ফুটবলারকে ছেঁটে ফেলার তালিকা চূড়ান্ত করে ফেলেছেন। ছেঁটে ফেলা  ভারতীয় ফুটবলারদের পরিবর্তদের তালিকা বানাতে গিয়ে এটিকে-মোহনবাগানের তিন ফুটবলারের ওপর নজর পড়ে লিভারপুল কিংবদন্তি রবি ফাওলারের। অতঃপর টিম ম্যানেজমেন্টকে জানানো। দলের স্বার্থের কথা ভেবে চির-প্রতিদ্বন্দ্বী এটিকে-মোহনবাগানের দ্বারস্থ ঞ হতেও দ্বিতীয়বার ভাবেননি লাল হলুদের টিম ম্যানেজমেন্ট।

সাতের আইএসএলে যে দুর্বার গতিতে এগোচ্ছে অ্যান্তোনিও লোপজ হাবাসের এটিকে-মোহনবাগান, তাতে ভবিষ্যতেও ধীরাজ কিংবা সালামদের প্রথম দলে সুযোগ পাওয়া কঠিন। এটাকেই ঢাল করে মাঠে নেমে পড়েন এসসি ইস্টবেঙ্গল  শিবির। এই তিন ভারতীয় ফুটবলারকে নিজেদের দলে সই করাতে চেয়ে সবুজ-মেরুন টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা চালাচালি শুরু করেছে লাল-হলুদ শিবির।

তবে চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের প্রস্তাবে এখনও সম্মতি দেননি এটিকে-মোহনবাগান কর্তারা। আলোচনার স্তরেই আটকে রয়েছে ধীরাজ, সালামদের জার্সি বদলের বিষয়টি। শেষ পর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের সঙ্গে রেষারেষি ভুলে সবুজ-মেরুন কর্তারা এই তিন ফুটবলারকে লাল-হলুদ জার্সি পড়ে খেলার জন্য ছাড়েন কী না, দেখার এখন সেটাই। এদিকে মহমেডান স্পোর্টিংয়ের টেকনিক্যাল ডিরেক্টর পদে যোগ দিচ্ছেন মোহনবাগানের আই লিগ জয়ী দলের সহকারী কোচ শঙ্করলাল চক্রবর্তী।

PARADIP GHOSH 

Published by:Piya Banerjee
First published: