ক্লাব বনাম বিনিয়োগকারীদের ঠান্ডা লড়াই, ফুটসলে ইস্টবেঙ্গলের অংশগ্রহণ ঘিরে প্রশ্ন

ক্লাব বনাম বিনিয়োগকারীদের ঠান্ডা লড়াই, ফুটসলে ইস্টবেঙ্গলের অংশগ্রহণ ঘিরে প্রশ্ন

টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছিল লাল-হলুদের বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টেকে। উত্তর আসেনি

টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছিল লাল-হলুদের বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টেকে। উত্তর আসেনি

  • Share this:

#কলকাতা: ঠোকাঠুকি যেন লেগেই রয়েছে। আইএসএল পর্ব মেটার পর এবার ফুটসল টুর্নামেন্টকে কেন্দ্র করে বিনিয়োগকারীদের সঙ্গে লাল হলুদ সাবেকি কর্তাদের ঠান্ডা লড়াই ফের প্রকাশ‍্যে। সামনেই আইএফএ-র ফুটসল টুর্নামেন্ট। সেই টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছিল লাল-হলুদের বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টেকে। উত্তর আসেনি।

সময় গড়িয়ে যাচ্ছে দেখে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় নিজে ফোনে যোগাযোগ করেন এসসি ইস্টবেঙ্গলের সিইও-র সঙ্গে। কিন্তু তাতেও পরিস্থিতির বিশেষ পরিবর্তন হয়নি। দেখছি, দেখব, জানাচ্ছি, জানাবো। এইসব করেই সময় বয়ে যাচ্ছিল।

বাধ্য হয়ে আসে আইএফএ কর্তারা যোগাযোগ করেন লাল-হলুদের সাবেকি কর্তাদের সঙ্গে। কোভিড পরবর্তী পর্যায়ে কলকাতায় ফাইভ-এ-সাইড ফুটসল টুর্নামেন্ট। আর তাতে লাল-হলুদ থাকবে না? এটা আইএফএ-র পাশাপাশি সাবেকি ক্লাব কর্তাদেরও অস্বস্তির কারণ হতে বাধ‍্য। শেষে সিদ্ধান্ত নেওয়া হয়, শুক্রবার আরো একবার ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের সঙ্গে কথা বলবেন আইএফএ কর্তারা। জানিয়ে দেওয়া হবে, আমন্ত্রণী টুর্ণামেন্টে বলে এসসি ইস্টবেঙ্গল কিংবা ইস্টবেঙ্গল যে কোনও নামে দল নামাতে পারে লাল-হলুদ। একইসঙ্গে মেলের কপি পাঠানো হবে ইস্টবেঙ্গল ক্লাবেও। অর্থাৎ লাল-হলুদের বিনিয়োগকারী সংস্থা অংশগ্রহণ না করলেও ক্লাবের কাছে রাস্তা খোলা থাকবে আইএফএ আয়োজিত ফুটহলে অংশ নেওয়ার।

আইএসএলে লজ্জাজনক ভাবে শেষ করার পর শতবর্ষ দাঁড়িয়ে মুখ রক্ষার জন্য অন্তত অন্য টুর্নামেন্টে দল নামাতে আগ্রহী ক্লাব। সদস্য, সমর্থকদের আবেগের কথাও ভেবে দেখা হচ্ছে একইরকম ভাবে। কোভিড পরিস্থিতিতে কলকাতা লিগ বাতিল করতে বাধ্য হয়েছে আইএফএ। এই অবস্থায় কলকাতার তিন প্রধানকে নিয়ে ফাইভ-এ-সাইড ফুটসল করার উদ্যোগ নিয়েছিল রাজ‍্য ফুটবলের নিয়ামক সংস্থা।

ক্লাব বনাম বিনিয়োগকারীদের দড়ি টানাটানিতে সেখানেও লাল-হলুদের অংশগ্রহণ ঘিরে প্রশ্ন চিহ্ন। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় যদিও আশাবাদী শেষ পর্যন্ত টুর্নামেন্টে অংশ নেবে এসসি ইস্টবেঙ্গল। আর সেটা একান্তই না হলে বিকল্প রাস্তা তো খোলাই রাখল আইএফএ! ইস্টবেঙ্গল নামেই দল নামাতে পারবে লাল হলুদ।

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর