Home /News /sports /

চারে ওঠার হাতছানি ! পয়মন্ত মাঠে জয়ের খোঁজে ইস্টবেঙ্গল!

চারে ওঠার হাতছানি ! পয়মন্ত মাঠে জয়ের খোঁজে ইস্টবেঙ্গল!

ট্রাউ এফসি-কে হারাতে পারলে লিগ টেবিলে ছয় থেকে চার নম্বরে উঠে আসতে পারবে ইস্টবেঙ্গল।

  • Share this:

#ইম্ফল : চ্যাম্পিয়ন হওয়ার আশা বা সম্ভাবনা কোনটাই নেই। বিলক্ষণ! আই লিগে রবিবার ৫ বনাম ৬-র লড়াই। ট্রাউ এফসি-কে হারাতে পারলে লিগ টেবিলে ছয় থেকে চার নম্বরে উঠে আসতে পারবে ইস্টবেঙ্গল। খানিকটা সম্মানজনক জায়গা আর কী! এই লক্ষ্য নিয়েই রবিবার ইম্ফলের খুমান স্টেডিয়ামে নামবেন কোলাডো, কাশিম, লালরিনডিকারা। ইম্ফলের এই মাঠ আবার লাল হলুদের পয়মন্ত। আই লিগে মনিপুরের  অন্য ক্লাব নেরোকা-কে এই মাঠেই দুবার হারিয়েছে লাল হলুদ জার্সিধারীরা। তবে সেই ইস্টবেঙ্গল আর এখনকার ইস্টবেঙ্গল ফারাকটা অনেক। মাঠ আর মাঠের বাইরের সমস্যায় জেরবার দলটা।প্রতিপক্ষ ট্রাউ এফসিও এখন অতীতের অন্ধকার থেকে বেরিয়ে এসেছে। আই লিগে জঘন্য শুরু করেও ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে উঠে এসেছে পাঁচ নম্বরে। অবাক হবার মত তথ্য, হোম ম্যাচে এখনও অপরাজিত আই লিগের নতুন ক্লাব ট্রাউ এফসি। ক্লাব কর্তাদের সঙ্গে গন্ডগোলের জেরে ব্রাজিলিয়ান ডগলাস দ‍্য সিলভার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পরেই দলের পারফরম্যান্স গ্রাফে ইতিউতি উন্নতির ঝলক।

পাহাড়ি দলটায় কলকাতার বাতিলদের ছড়াছড়ি। সায়ন রায়, রাহুল দাস, দীপক দেবরানী, অভিষেক দাস, তন্ময় ঘোষ, অবিনাশ রুইদাসদের মতো চেনা নাম। তবে বুদ্ধি খরচ করে খেললে রবিবার তিন পয়েন্ট অসম্ভব নয় ইস্টবেঙ্গলের। কিন্তু নতুন কোচ মারিও রিভেরার জমানায় সেটারই যে বড় আকাল লাল হলুদে! জাপানিজ ফুটবলার  কাটসুমির বকেয়া ইস্যুতে ফিফা জরিমানা খাড়া ঝুলিয়ে রেখেছে। বিনিয়োগকারী কোয়েস আবার মাঠের বাইরে চিঠি-চাপাঠির নতুন খেলা শুরু করেছে। সব বিতর্ক ভুলিয়ে দিতে পারে তিনটে পয়েন্ট। শতবর্ষে লিগ খেতাব না-আসুক সম্মানজনক অবস্থায় লিগ শেষ করতে পারাও তো এখন বড় পাওনা লাল-হলুদ সমর্থকদের। অ্যারোজের বিরুদ্ধে জয়ের হাইওয়েতে ফেরা প্রথম একাদশে রবিবার কোন পরিবর্তনের সম্ভাবনা নেই। নতুন রিক্রুট পেরেজকে দলের সঙ্গে ইম্ফল নিয়ে যাওয়া হলেও প্রথম থেকে মাঠে নামানোর সম্ভাবনা নেই। নব্বই মিনিট ম্যাচ ফিট নন ইস্টবেঙ্গলের নতুন স্প্যানিয়ার্ড। পরিবর্তন হিসেবে মাঠে আসতে পারেন পেরেজ।

১৫ মার্চ আই লিগের ফিরতি লেগের ডার্বি। তার আগে হাতে ট্রাউ ম‍্যাচ ছাড়া চার্চিল, গোকুলাম ও রিয়াল কাশ্মীর ম্যাচ রয়েছে ইস্টবেঙ্গলের। আই লিগের খেতাব দৌড় থেকে সরে যাওয়া লাল হলুদে শতবর্ষে সমর্থকদের জন্য বড় উপহার হতে পারে ডার্বি জয়। কোচ মারিওর এখন পাখির চোখ হওয়া উচিত ১৫ মার্চের বড় ম‍্যাচ। আর তার জন্য এখন থেকেই দল সেট করে নিতে হবে কোচ মারিও-কে। কাজটা রবিবার ইম্ফলের পয়মন্ত খুমান স্টেডিয়াম থেকে শুরু হলে মন্দ কী! আগামী সপ্তাহের মাঝামাঝি বিশ্বকাপার জনি অ্যাকোস্টা শহরে চলে এলে না হয় বাকিটা বুঝে নেওয়া যাবে!

PARADIP GHOSH 

Published by:Piya Banerjee
First published:

Tags: East Bengal, Football, Kolkata

পরবর্তী খবর