• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ময়দান থেকে মঞ্চে, তাঁর অধিনায়কত্বে ইস্টবেঙ্গল জিতেছে দেশের সেরা সব ট্রফি

ময়দান থেকে মঞ্চে, তাঁর অধিনায়কত্বে ইস্টবেঙ্গল জিতেছে দেশের সেরা সব ট্রফি

ময়দান থেকে সাংস্কৃতিক জগতের মঞ্চ। নতুন ভূমিকায় দেখা যাবে এই প্রাক্তন ফুটবলারকে।

ময়দান থেকে সাংস্কৃতিক জগতের মঞ্চ। নতুন ভূমিকায় দেখা যাবে এই প্রাক্তন ফুটবলারকে।

ময়দান থেকে সাংস্কৃতিক জগতের মঞ্চ। নতুন ভূমিকায় দেখা যাবে এই প্রাক্তন ফুটবলারকে।

  • Share this:

#কলকাতা: স্লাইডিং ট‍্যাকলে স্ট্রাইকারের পা থেকে বল কেড়ে নেওয়া কিংবা পেনাল্টি বক্সের মধ্যে ভেসে আসা বল লম্বা হেডে বিপদ মুক্ত করা, ওর কাছে জল-ভাত। কিন্তু থিয়েটারের মঞ্চে দাঁড়িয়ে লাইভ অডিয়েন্সের সামনে অভিনয়? এবার সেটাই করতে চলেছেন কলকাতা ময়দানের জাপ স্টাম, ইস্টবেঙ্গলের পাঁচে পাঁচ-র সারথী অনীত ঘোষ।

লম্বা ফুটবল ক‍্যারিয়ারে ইস্টবেঙ্গল ও মোহনবাগান দুই বড় ক্লাবের জার্সি পড়েই দাপিয়ে খেলেছেন। প্রতিনিধিত্ব করেছেন বাংলা তথা জাতীয় দলের। অনীতের ট্রফি রুমে জাতীয় লিগ, ফেডারেশন কাপ, ডুরান্ড কাপ, শিল্ডের মতো দেশের সব ট্রফি রয়েছে। সেটাও জিতেছেন আবার একই মরশুমে। ২০০২-০৩ মরশুমে ইস্টবেঙ্গলের সোনার বছরের অধিনায়ক ছিলেন অনীত।

ময়দানের সেই চেনা মুখ অনীত ঘোষ এবার আসছেন থিয়েটারের মঞ্চে। আগামী ২৩  ডিসেম্বর দমদম নাগেরবাজারের একটি বেসরকারি নাট‍্য মঞ্চে ব্রাত্য বসুর সাহচর্যে বেড়ে ওঠা প্রিয়াল ভট্টাচার্য ও পৃথ্বিশ রায়ের নির্দেশনায় চন্দননগর সারাঙ্গ ক্রিয়েশনের 'নির্বাসিত নায়ক' নামক থিয়েটারে অন‍্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অনীত ঘোষকে। মূলত ময়দানের নয়ের দশকের ফুটবল উন্মাদনাকে কেন্দ্র করেই সারাঙ্গ ক্রিয়েশনের এই থিয়েটার উপস্থাপনা।

শোভাবাজার রাজবাড়ির কাছে সারাঙ্গের রিহার্সাল পর্বে গিয়ে দেখা গেল নতুন ভূমিকাতেও যথেষ্ট সাবলীল ইস্টবেঙ্গলের পাঁচে পাঁচ-র অধিনায়ক অনীতকে। প্রাক্তন ফুটবলার বলছিলেন,"খেলার বাইরে আরও অনেক বিষয়েই আমার আগ্রহ বরাবর। প্রিয়ালদা, পৃথ্বিশদার সঙ্গেও দীর্ঘ সময়ের যোগাযোগ। আড্ডার ছলেই প্রস্তাবটা এসেছিল। চ্যালেঞ্জটা নিয়েই ফেললাম।"

ময়দান থেকে সাংস্কৃতিক জগতের মঞ্চ। নতুন ভূমিকায় দেখা যাবে এই প্রাক্তন ফুটবলারকে। বড়দিনের প্রাক্কালে নতুন ইনিংস শুরু অনীতের। নিউজ18 বাংলার পক্ষ থেকে অনেকের জন্য থাকল একরাশ শুভেচ্ছা।

PARADIP GHOSH 

Published by:Siddhartha Sarkar
First published: