কলকাতা আক্রান্ত মজিদ ম্যানিয়ায়, ইস্টবেঙ্গলের শতবার্ষিকীতে ময়দান মাতালেন ফুটবল বাদশা

কলকাতা আক্রান্ত মজিদ ম্যানিয়ায়, ইস্টবেঙ্গলের শতবার্ষিকীতে ময়দান মাতালেন ফুটবল বাদশা

আশির দশকের ময়দানের বাদশার জন্য বাঁধভাঙা উচ্ছ্বাস। সোমবার সকাল থেকে মজিদের শুরু কলকাতা ভ্রমণ।

  • Share this:

#কলকাতা: রবিবারের ভোর থেকে শুরু। মহানগর আক্রান্ত মজিদ ম্যানিয়ায়। আশির দশকের ময়দানের বাদশার জন্য বাঁধভাঙা উচ্ছ্বাস। সোমবার সকাল থেকে মজিদের শুরু কলকাতা ভ্রমণ। সঙ্গে বন্ধু জামশেদ নাসিরি। পরে শহরের এক হোটেলে মধ্যহ্নভোজ সারতে যান। সেখানেও আবার বাদশাকে পেয়ে সেলফির আবদার ভক্তদের। ওই সময় হোটেলে শুটিংয়ের জন্য ছিলেন আবির চট্টোপাধ্যায়। তিনিও বাদশার সঙ্গে সেলফির সুযোগ ছাড়লেন না।

দুপুর সাড়ে তিনটে নাগাদ ঢুকলেন ইস্টবেঙ্গল ক্লাবে। মন খারাপ নিয়ে প্রায় তিনদশক আগে ছেড়েছিলেন যে ক্লাব। ক্লাবের বাইরেও তখন ভক্তদের ভিড়। যারা মজিদের খেলা দেখেননি, তাঁরাও আক্রান্ত মজিদ ম্যানিয়ায়। সাংবাদিকদের মুখোমুখি হওয়ার আগে মজিদ ঘুরলেন ক্লাবে। কথা বললেন কর্তাদের সঙ্গে। বন্ধু জামশেদকে নিয়ে পাশে বসে সাংবাদিকদের সামনে। কিন্তু ক্যামেরার ফোকাস যে বারবার বাদশার দিকেই ঘুরছিল। ফাঁস করলেন ক্লাবের শতবার্ষিকী অনুষ্ঠানের আসার নেপথ্য রহস্যও।

১৯৮০ সালের ১৬ অগাস্ট। বাংলা ফুটবলে কালো দিন। ইডেনে পদপিষ্ট হয়ে মারা গিয়েছিলেন ১৬ জন ফুটবল সমর্থক। সেই দিনটা মনে করলে এখনও ভারী হয়ে আসে বাদশার গলা। তাঁর স্মৃতি চারণায় উঠে এল সুব্রত ভট্টাচার্য, মনোরঞ্জন ভট্টাচার্য, সুধীর কর্মকারদের নাম। সাংবাদিক সম্মেলনের পর ক্লাব মাঠে যাওয়ার কথা ছিল। কিন্তু বিপুল জনস্রোতের জন্য আর মাঠে যাওয়া হয়নি। তব সব দিক দিয়েই ময়দান হয়ে রইল মজিদময়।

First published: August 12, 2019, 9:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर