• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • অনবদ্য রোনাল্ডো,ফুটবল সম্রাট পেলের রেকর্ড ভাঙলেন পর্তুগিজ তারকা

অনবদ্য রোনাল্ডো,ফুটবল সম্রাট পেলের রেকর্ড ভাঙলেন পর্তুগিজ তারকা

photo source/twitter handle

photo source/twitter handle

রোনাল্ডো করেছেন জোড়া গোল। এই দুটি গোল করে এক অনন্য নজির স্থাপন করেছেন তিনি। ফুটবল সম্রাট পেলের রেকর্ড ভেঙে দিলেন জুভেন্তাস তারকা।

  • Share this:

    #তুরিন: যত বয়স বাড়ছে ততই যেন ক্ষিপ্র হচ্ছেন তিনি। এটাই তাঁর ম্যাজিক। তরুণ ফুটবলারদের ঈর্ষা হতে পারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দেখে। করোনা আক্রান্ত হয় ফিরে আসার পর থেকে যেন আরও ভয়ংকর ফর্মে তিনি। রবিবার গভীর রাতে ইতালিয়ান লিগের ম্যাচে উদিনিজকে চার - এক ব্যবধানে হারিয়েছে জুভেন্তাস। রোনাল্ডো করেছেন জোড়া গোল। এই দুটি গোল করে এক অনন্য নজির স্থাপন করেছেন তিনি। ফুটবল সম্রাট পেলের রেকর্ড ভেঙে দিলেন জুভেন্তাস তারকা। ক্লাব এবং দেশ মিলিয়ে মোট সাতশো আটান্ন গোল হয়ে গেল তাঁর। সামনে শুধু চেক প্রজাতন্ত্রের কিংবদন্তি জোসেফ বিস্কান। একটা গোল করলে সেই রেকর্ড স্পর্শ করবেন পর্তুগিজ মহাতারকা।

    রোনাল্ডো ছাড়া গোল পেয়েছেন চিয়েসা এবং দিবালা। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলা জুভেন্তাস প্রথমার্ধের ৩১ মিনিটেই রোনাল্ডোর গোলে এগিয়ে যায়। অ্যারন র‍্যামজির বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। বিরতির আগে ব্যবধান দ্বিগুণ হতে পারত। ওয়েলসের মিডফিল্ডার র‌্যামজির শট এক হাতে ফেরান বিপক্ষ গোলরক্ষক।দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান বাড়ান চিয়েসা। রোনাল্ডোর থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ইতালিয়ান মিডফিল্ডার।

    ৭০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন রোনাল্ডো। রদ্রিগো বেন্তানকুরের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ১১ ম্যাচে ১৪ বার পেলেন গোলের দেখা।

    ম্যাচের শেষদিকে খেলা আরও জমে ওঠে। নব্বই মিনিটে উদিনিজের হয়ে মারভিন জিগেলার একটি গোল শোধ দিলেও অতিরিক্ত তৃতীয় মিনিটের সময় পাওলো দিবালা একটি গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন। রোনাল্ডো জানিয়েছেন গুরুত্বপূর্ণ অবদান রাখতে পেরে তিনি দারুণ খুশি। পেলের রেকর্ড ভাঙার ব্যাপারটা জানতেন না। এই রেকর্ড তাঁকে আরও মোটিভেট করবে বলে জানান পর্তুগিজ সুপারস্টার। পাশাপাশি জুভেন্তাসের ইউরোপ সেরা হওয়া আসল লক্ষ্য জানিয়েছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: