খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

স্বাস্থ্য-বিধি মেনে অক্টোবরেই মোহনবাগান গ্যালারিতে সমর্থকরা, ক্লাবে তৈরি হবে দর্শনীয় আর্কাইভ

স্বাস্থ্য-বিধি মেনে অক্টোবরেই মোহনবাগান গ্যালারিতে সমর্থকরা, ক্লাবে তৈরি হবে দর্শনীয় আর্কাইভ

শেষ আই লিগ জয়কে স্মরণীয় করে রাখার চেষ্টায় ত্রুটি নেই বাগান কর্তাদের।

  • Share this:

#কলকাতা: কোভিড আবহে ভারতসেরা হওয়ার স্বীকৃতিটা উদযাপন করা হয়নি। আগামী ১৭ অক্টোবর সেই খেদটাই সুদে-আসলে মিটিয়ে নিতে চান মোহনবাগান কর্তারা। ১৭ অক্টোবর মোহনবাগান মাঠেই হতে চলেছে আই লিগ চ্যাম্পিয়ন ট্রফির প্রদান পর্ব। মোহনবাগান সচিব সৃঞ্জয় বোসের হাতে ট্রফি তুলে দেবেন ফেডারেশন কর্তারা। শেষ আই লিগ জয়কে স্মরণীয় করে রাখার চেষ্টায় ত্রুটি নেই বাগান কর্তাদের।

বুধবার বিকেলে ক্লাব তাঁবুতে বৈঠকে বসেন মোহনবাগানের এগজিকিউটিভ কমিটির সদস্যরা। বৈঠকে সিদ্ধান্ত হয়, ক্লাব মাঠে মঞ্চ করে সেখানে এআইএফএফ সচিব কুশল দাসের হাত থেকে চ্যাম্পিয়নশিপ ট্রফি ক্লাবে তুলে নেওয়া হবে। মাঠেই জায়েন্ট স্ক্রিনের মাধ্যমে ভিডিও কনফারেন্সে হাজির করানো হবে আই লীগ জয়ী দলের কোচ ও ফুটবলারদের।

কোভিড বিধি মেনে ১৭ অক্টোবর সদস্য সমর্থকদের জন্য খুলে দেওয়া হবে মোহনবাগান গ্যালারি। সাধারণ ভাবে যে কোন জমায়েতে ১০০ জনের উপস্থিতির ওপর বিধিনিষেধ রয়েছে। মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস ও অর্থ-সচিব দেবাশীষ দত্ত চেষ্টা করছেন ক্রীড়া দফতরের সঙ্গে আলোচনা সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে বেশি সংখ্যক সদস্য সমর্থকদের গ্যালারিতে হাজির করানোর অনুমতি আদায়ের। করোনা পরিস্থিতির জন‍্য ট্রফি প্রদান পর্বেকে স্মরণীয় করে রাখতে অন্যান্য পরিকল্পনা অবশ্য সরিয়ে রাখতে হচ্ছে বাগান শিবিরকে। মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস জানান,"গ্যালারিতে উপস্থিত থেকে ১৭ অক্টোবর সদস্য সমর্থকরা ট্রফি প্রদান অনুষ্ঠানের আনন্দ নিতে পারবেন। তবে সবটাই হবে রাজ্য সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্য-বিধি মেনে।"

এছাড়াও খুব শীঘ্রই ক্লাব তাঁবু সংস্কারের কাজে হাত দেবে মোহনবাগান কতৃপক্ষ। ক্লাবে তৈরি হবে বিশাল আকারের আর্কাইভ। এমন ভাবে আর্কাইভ তৈরীর মাস্টার প্ল্যান করা হচ্ছে, যাতে ক্লাব তাঁবুর বাইরে থেকেই আর্কাইভ দেখার আনন্দ উপভোগ করতে পারেন সদস্য সমর্থকরা। এটিকে-মোহনবাগানের অন্যতম ডিরেক্টর সঞ্জীব গোয়েঙ্কার সাথে আলোচনা সাপেক্ষে মোহনবাগান মাঠ সংস্কারের কাজ শুরু হবে অক্টোবর মাসে।

PARADIP GHOSH 

Published by: Siddhartha Sarkar
First published: September 30, 2020, 10:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर