হোম /খবর /ফুটবল /
মাঝমাঠ শক্ত করল বিজেপি, ঘাসফুলের ঘনিষ্ঠ বৃত্ত থেকে পদ্মে মেহতাব

মাঝমাঠ শক্ত করল বিজেপি, ঘাসফুলের ঘনিষ্ঠ বৃত্ত থেকে পদ্মে মেহতাব

খেলা ছাড়ার পরে পরেই রাজনীতিতে কেন? মেহতাব বলেন,"মানুষের জন্য কিছু করতে চাই। আর মানুষের জন্য কিছু করতে গেলে একটা প্ল্যাটফর্মের ভীষণ দরকার। তাই রাজনীতিতে।"

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: মেহতাব হোসেন এমনই! কখন কোন সিদ্ধান্ত নেবেন, আগাম পড়তে যাওয়াই মুশকিল! দীর্ঘ খেলোয়াড় জীবনে ইস্টবেঙ্গল থেকে 'মিডফিল্ড-ইন-জেনারেল' তকমা পেয়েও ক‍্যারিয়ার শেষ করার জন্য বেছে নিয়েছিলেন  মোহনবাগানকে। সেদিনও মেহতাবের সিদ্ধান্তে অবাক হয়েছিল ময়দান। রাজ্যের মুখ্যমন্ত্রীর ভাইয়ের ঘনিষ্ঠ মহলে ওঠাবসা করেও মেহতাবের বিজেপিতে যোগদানে তাই রহস্যের জাল বোনার কিছু নেই।

ছোট থেকে অনেক লড়াই করে প্রতিষ্ঠা পেয়েছেন। আবেগ অনেকাংশেই চালিত করে দুই প্রধানে দাপিয়ে খেলা মেহতাবকে। খেলা ছাড়ার পরে পরেই রাজনীতিতে কেন? মেহতাব বলছেন, "মানুষের জন্য কিছু করতে চাই। আর মানুষের জন্য কিছু করতে গেলে একটা প্ল্যাটফর্মের ভীষণ দরকার। তাই রাজনীতিতে।" কিন্তু বিজেপি-কে বাছলেন কেন? মল্লিকপুরের ভিকির উত্তর, "যতটা রটে, ততটা নয়। আমার অন্তত কখনও মনে হয়নি সংখ্যালঘুদের ওপর কোন অন্যায় করেছে ভারতীয় জনতা পার্টি। আর নরেন্দ্র মোদির মতো ফাদার ফিগারকে সামনে পাওয়াও তো বিশাল ব্যাপার। দিলীপদার প্রস্তাবের মধ্যেও একটা আন্তরিকতা ছিল। তাই আর ফেরাতে পারলাম না।"

তৃণমূলের ঘনিষ্ঠ বৃত্তে বরাবর চলাফেরা মেহতাবের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভিকির সম্পর্ক নিয়ে ময়দানে কম কথা হয় না। মিডফিল্ড-ইন-জেনারেল বলছেন, "ব্যক্তিগত বা পারিবারিক সম্পর্কের মাপকাঠিতে রাজনীতিকে মাপতে যাবেন না। বাবুনদার সঙ্গে সম্পর্ক পরেও থাকবে। আর জানেনই তো ময়দানে আমার ঘনিষ্ঠতম বন্ধুর নাম রহিম নবি। তারও একটা রাজনৈতিক পরিচয় আছে। সম্পর্কের জায়গা গুলো যেমন ছিল, তেমনই থাকবে।"

ময়দান বলে, মেহতাবের ক‍ স্ত্রী মৌমিতার অবদান অনস্বীকার্য। জীবনে প্রথম কোনো সিদ্ধান্ত স্ত্রী মৌমিতার সঙ্গে আলোচনা ছাড়াই নিয়েছেন মল্লিকপুরের ভিকি। রাজনীতিতে আসার বিষয়টা প্রকাশ্যে আসার পরেই ক্রমাগত ফোন বেজে চলেছে মিডফিল্ড-ইন-জেনারেলের। ইস্টবেঙ্গল, মোহনবাগান দুই প্রধানের অধিনায়কত্ব করেছেন। দাপিয়ে বেড়িয়েছেন মাঝমাঠে। খেলার মাঠের কর্তৃত্ব রাজনীতির ময়দানে দেখা যাবে? সেই চেনা সরল হাসিটা খেলে যায় মেহতাবের চেহারায়। ছোট্ট উত্তর,"সময় বলবে।"

PARADIP GHOSH 

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: BJP