ফের বল পায়ে মাঠে ব্যারেটো ! ফুটবল খেলবেন ক্রিকেটাররাও !

ফের বল পায়ে মাঠে ব্যারেটো ! ফুটবল খেলবেন ক্রিকেটাররাও !
photo source collected

এবার কলকাতাতেও এক চ্যারিটি ম্যাচে মাঠে নামতে চলেছেন ব্যারেটো। ফের বল পায় দেখা যাবে সবুজ তোতার জাদু।

  • Share this:

#কলকাতা: দিন কয়েক আগে ব্যাট হাতে মাঠে নেমেছিলেন সচিন। দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য আয়োজিত চ্যারিটি ম্যাচে ব্যাট হাতে নেমেছিলেন সচিন। দেখা গিয়েছিল পন্টিং, লারা, যুবরাজদের। এবার কলকাতাতেও এক চ্যারিটি ম্যাচে মাঠে নামতে চলেছেন ব্যারেটো। ফের বল পায় দেখা যাবে সবুজ তোতার জাদু।

প্রয়াত ফুটবলার ধনরাজনের পাশে দাঁড়ানোর উদ্যোগ শহর কলকাতার। আইএফএ-র সঙ্গে যৌথ উদ্যোগে চ্যারিটি ম্যাচ আয়োজন করছে আয়কর দপ্তর। ১৯ ফেব্রুয়ারি মহমেডান মাঠে আয়োজিত হবে ম্যাচ। মাঠে নামবেন এক ঝাঁক প্রাক্তন ও বর্তমান তারকা। তালিকায় রয়েছেন ব্যারেটো থেকে শিল্টন পাল প্রীতম কোটালরা। শুধু ফুটবলার নন ধনরাজনের জন্য ম্যাচ খেলতে নামবেন ক্রিকেটার মনোজ তিওয়ারি, অশোক দিন্দা। ফুটবল পায় মাঠে নামবেন মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা।

প্রয়াত ধনরাজনের স্মৃতিতে আয়োজিত ম্যাচে টিকিট থাকছে। সাধারণ দর্শকের জন্য ৫০ টাকার টিকিট ধার্য করা হয়েছে। ৫০০ টাকার ডোনেশন টিকিট থাকছে। ম্যাচ থেকে আয়োজিত পুরো অর্থ তুলে দেওয়া হবে ধনরাজনের পরিবারের হাতে। চ্যারিটি ম্যাচে উপস্থিত থাকবেন প্রয়াত ফুটবলারের স্ত্রী ও কন্যা। ধনরাজনের পরিবারকে নিয়ে কলকাতায় আসছেন মোহনবাগানের প্রথম জাতীয় লিগ জয়ী কোচ চাততুনি। টিকিটের থেকে প্রাপ্ত মূল্য ছাড়াও ছেলেটি ম্যাচের জন্য স্পনসর জোগাড় করছেন উদ্যোক্তারা। ১৯ ফেব্রুয়ারি অর্থাৎ আগামী সপ্তাহের বুধবার চ্যারিটি ম্যাচ আয়োজিত হবে। দুপুর দুটো থেকে ম্যাচ শুরু।  চ্যারিটি ম্যাচে দুটি দল ঠিক করা হয়েছে। আইএফএ একাদশ ও আয়কর দপ্তর স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাব। আইএফএ একাদশের হয়ে খেলবেন মোহনবাগানের সবুজ তোতা ব্যারেটো, মেহতাব, নবি, দীপক মন্ডল, অভিজিৎ মন্ডল, জয়ন্ত সেন, অসীম বিশ্বাস, অ্যালভিটো দীপেন্দু বিশ্বাস সহ একাধিক ফুটবলার। আইএফএ একাদশের হয়ে মাঠে নামেন ক্রিকেটার মনোজ তিওয়ারি, অশোক দিন্দা, মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। এই দলের কোচ হিসেবে রয়েছেন বিকাশ পাজি।

আয়কর দপ্তর একাদশের হয়ে খেলবেন অভ্র মন্ডল, অর্ণব মন্ডল, শিল্টন পাল, এটিকের প্রীতম কোটাল, ইস্টবেঙ্গল সহকারী কোচ বাস্তব রায়, লালকমল ভৌমিক, দেবজিৎ ঘোষ সহ একাধিক বড় ক্লাবে খেলা ফুটবলাররা। যারা প্রত্যেকেই কর্মরত আয়কর দপ্তরে। দলের কোচ গোবিন্দ ঘোষ। কয়েক মাস আগে কেরালায় ম্যাচ খেলতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়, একসময় কলকাতা ময়দানে দাপিয়ে খেলা ফুটবলার ধনরাজনের। একসময় তাঁর সতীর্থরা ধনরাজনের পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন। সেখান থেকেই সিদ্ধান্ত হয় চ্যারিটি ম্যাচ আয়োজনের। উদ্যোক্তাদের আবেদন, ধনরাজনের পরিবারের পাশে দাঁড়াতে মাঠে আসুন প্রত্যেকে।

ERON ROY BURMAN

First published: February 11, 2020, 9:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर