পয়লা নম্বরের লড়াই, রবিবার বাম্বোলিমে এটিকে-মোহনবাগান বনাম মুম্বই সিটি

পয়লা নম্বরের লড়াই, রবিবার বাম্বোলিমে এটিকে-মোহনবাগান বনাম মুম্বই সিটি

অনুশীলনে প্রীতম- প্রবীররা{

  • Share this:

#কলকাতা : মর্যাদার আইএসএল ডার্বিতে সহজ জয় এসেছিল। কিন্তু এটিকে মোহনবাগান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাসের কাছে ডার্বির থেকেও বেশি গুরুত্বপূর্ণ ও চ্যালেঞ্জের রবিবাসরীয় ম‍্যাচটা‌। ফেব্রুয়ারির শেষ দিনে সাতের আইএসএলের লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি এটিকে মোহনবাগান ও মুম্বই সিটি।

শক্তির বিচারে টুর্নামেন্টের সেরা দুই দল। পয়েন্ট টেবলে এক বনাম দুইয়ের লড়াই। প্লে অফ নিশ্চিত হয়ে যাওয়ায় দুই দলই চাপমুক্ত। তবুও গোয়ার বাম্বোলিম স্টেডিয়ামে গ্রুপ শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করে এফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার চ্যালেঞ্জটা তো রয়েইছে দুই দলের সামনে।

সাতের আইএসএলে প্রথম পর্বের ম্যাচে জয় পেয়েছিল মুম্বই সিটি। মুম্বই কোক সের্গিও লোবেরাকে সেটা মনে করিয়ে দিতেই মুম্বই কোচের সহস্য জবাব,"প্রথম পর্বের ম্যাচে অন্য ছিল। আমরা তিন পয়েন্ট পেয়েছিলাম, সেটা ঠিক। তবে রবিবার ফাইনাল। শুধু তিন পয়েন্ট নয়। এটা ফাইনাল  আর ফাইনাল টা আমরা জিততে চাই।"

বাম্বোলিমে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে মাঠে নামার আগে মন্দার দেশাই, রেনিয়ার ফার্নান্ডেজ, রাওলিন বোর্জেস, লে ফন্দ্রে, ওগবেচেদের কোচ যেন আগুনে মেজাজে। মুম্বই সিটি বনাম এটিকে মোহনবাগানের রবিবাসরীয় ডুয়েলকে টুর্নামেন্টের সেরা ডিফেন্সের সঙ্গে সেরা স্ট্রাইকিং লাইন-আপের লড়াই বলছেন ফুটবল বিশেষজ্ঞরা।

একক দল হিসেবে টুর্নামেন্টে সর্বোচ্চ তেত্রিশ গোল করেছে মুম্বই সিটি। অন্য দিকে টুর্নামেন্টে সবথেকে কম ১৩ গোল খেয়েছে এটিকে মোহনবাগান। মুম্বই সিটির বিরুদ্ধে মাঠে নামার আগে সেটাই ভরসা যোগাচ্ছে কোচ হাবাসকে। আর মাঠের লড়াইটা উতরে দেওয়ার জন্য রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস, মার্সেলিনো, তিরি, প্রীতম, প্রবীররা তো রয়েইছেন।

লোবেরার মতো যে জেতার চাপ নেই হাবাসের। টেবিল টপে থেকে লিগ শেষ করতে হলে এক পয়েন্ট যথেষ্ট সবুজ মেরুনের জন‍্য। হাবাস তবু বলছেন, "ড্র নয়, ম্যাচটা জেতার জন্য তৈরি হচ্ছি।"

১৯ ম‍্যাচে এটিকে মোহনবাগানের সংগ্রহ চল্লিশ পয়েন্ট। সমান সংখ্যক ম‍্যাচে মুম্বই সিটির সংগ্রহ ৩৭ পয়েন্ট।

PARADIP GHOSH

Published by:Debamoy Ghosh
First published:
0