• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • নায়ক ওগবেচে, মেগা ম্যাচে মুম্বইয়ের কাছে হার এটিকে মোহনবাগানের

নায়ক ওগবেচে, মেগা ম্যাচে মুম্বইয়ের কাছে হার এটিকে মোহনবাগানের

photo/isl twitter

photo/isl twitter

উনোসত্তর মিনিটে বুমুর পাস ধরে ডি-বক্সের বাঁদিক থেকে দুরন্ত শটে গোল করেন বার্থলোমু ওগবেচে। অরিন্দম চেষ্টা করেও বল আটকাতে পারেননি।

  • Share this:

    #গোয়া: বিপক্ষ দল বেশি বল পজিশন রাখা থেকে শুরু করে, বেশি গোলের সুযোগ তৈরি করা,বেশি সংখ্যক সঠিক পাস খেলা, কোনও কিছুতেই পরোয়া করেন না অ্যান্টোনিও লোপেজ হাবাস। অতীতে বিশ্রী ফুটবল খেলেও অনেক ম্যাচ জিতেছেন তিনি। মুম্বইয়ের বিরুদ্ধে নিজের ডিফেন্স শক্ত রেখে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলবে এটিকে মোহনবাগান সেটা জানাই ছিল। কিন্তু রোজ রোজ এক ফর্মুলা কাজ করে না। যেমন এদিন করল না। ম্যাচের প্রথম থেকে প্রচুর পাস খেলে আক্রমণ তৈরি করেছিল লোবেরার দল। মিডফিল্ড স্তম্ভ আহমেদ জাহূ ছিলেন না। তাও প্রথম থেকে নিজেদের দাপট বজায় রাখল ফার্স্ট বয়রা। হুগো বুমো অসাধারণ ফুটবল খেললেন। সঙ্গে বিপিন, রাউলিন, রেনিয়ার ফার্নান্ডেজ প্রচুর পরিশ্রম করলেন।

    প্রথম কুড়ি মিনিট খুঁজে পাওয়া যাচ্ছিল না সবুজ মেরুন ফুটবলারদের। এই সময় গোলরক্ষক অরিন্দম একটা দুর্দান্ত সেভ না করলে এগিয়ে যেতে পারত লবেরার দল। দ্বিতীয়ার্ধে মণবির এবং গ্লেনকে তুলে নিয়ে প্রবীর এবং প্রণয়কে নামালেন হাবাস। প্রবীর চেষ্টা করলেন, প্রণয় পুরোপুরি ব্যর্থ। প্রচুর মিস পাস করলেন। উনোসত্তর মিনিটে বুমুর পাস ধরে ডি-বক্সের বাঁদিক থেকে দুরন্ত শটে গোল করেন বার্থলোমু ওগবেচে। অরিন্দম চেষ্টা করেও বল আটকাতে পারেননি। ডেভিড উইলিয়ামস একটা শট নিয়েছিলেন, বাঁচিয়ে দেন গোলরক্ষক। এছাড়া গোটা ম্যাচে তাঁর অবদান বলার মত নয়। এডু গার্সিয়া চমৎকার বক্সে ঢুকে শট নিয়েছিলেন, পোস্টে লেগে প্রতিহত হল।

    শেষ দশ মিনিট চাপ বাড়িয়ে ছিল সবুজ মেরুন শিবির। কিন্তু মুম্বই রক্ষণে সেনেগালের বড় চেহারার ডিফেন্ডার ফল এবং হার্নান দুর্ভেদ্য ছিলেন। দীর্ঘদিন পর চোট কাটিয়ে দলে ফেরা জাভি হার্নান্দেজ নজর কাড়তে ব্যর্থ। তাঁকে তুলে নিয়ে শেষ দিকে ব্র্যাডকে নামান হাবাস। তাতেও কিছু হয়নি। রোজ ডিফেন্স এবং রয় কৃষ্ণ উতরে দেবে, তেমনটা সম্ভব নয়। সবুজ মেরুন শিবিরের মিডফিল্ড একেবারেই খেলতে পারছে না। সঙ্গে বাঁদিক থেকে আক্রমণ প্রায় নেই। এই হার টুর্নামেন্টের দ্বিতীয়। তবে হাল ছাড়তে রাজি নন হাবাস। তালিকায় এমন কিছু পার্থক্য হল না।মুম্বই প্রথম এবং এটিকে মোহনবাগান দ্বিতীয় স্থানে রইল। দুই দলের ব্যবধান বেড়ে পাঁচ পয়েন্টের দাঁড়াল। কার্ড সমস্যায় পরের ম্যাচে নেই প্রণয়।

    Published by:Rohan Chowdhury
    First published: