• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • প্রতিপক্ষ কেরালা, মুম্বইয়ের হারে ফের সুযোগ এটিকে-মোহনবাগানের

প্রতিপক্ষ কেরালা, মুম্বইয়ের হারে ফের সুযোগ এটিকে-মোহনবাগানের

Photo Courtesy-Facebook

Photo Courtesy-Facebook

নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে অপ্রত্যাশিত হার মুম্বইয়ের। পয়েন্ট টেবিলের মগ ডালে চেপে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগটা আরও একবার চলে এসেছে হাবাসের দলের সামনে।

  • Share this:

#কলকাতা : নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে অপ্রত্যাশিত হার মুম্বইয়ের।  পয়েন্ট টেবিলের মগ ডালে চেপে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগটা আরও একবার চলে এসেছে হাবাসের দলের সামনে। রবিবার কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে তিন পয়েন্ট ঘরে তুলে নিতে পারলেই রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসদের সঙ্গে টেবিল শীর্ষে থাকা মুম্বইয়ের পয়েন্টের ব্যবধান নেমে দাঁড়াবে ৩। পড়ে পাওয়া চৌদ্দ আনার মত  হঠাৎ করে এসে যাবা সুযোগটা কোনওভাবে হাতছাড়া করতে চাইছে না এটিকে-মোহনবাগান শিবির।

সাতের আইএসএলে রবিবার সবুজ-মেরুনের প্রতিপক্ষ কিবু ভিকানার কেরালা ব্লাস্টার্স। পয়েন্ট টেবিলের  নিরিখে ২ বনাম ৯-র লড়াই। কিন্তু শেষ পাঁচ ম্যাচে অপরাজিত কিবুর দল। বেঙ্গালুরু এফসি, জামশেদপুর এফসি-র মত দলকেও গত ৫ ম‍্যাচে হারিয়ে সমীহ আদায় করে নিয়েছেন বাগানের আই লীগ জয়ী প্রাক্তন কোচ। প্রথম পর্বের সাক্ষাতে কেরালাকে হারিয়েছিল এটিকে-মোহনবাগান। এবার? অ্যান্তোনিও লোপেজ হাবাস বলেছেন,"প্রথম পর্বে ওরাও জিততে পারত। সম্প্রতি ওরা দারুণ উন্নতি করেছে। রবিবার জেতার জন্য আমাদের অনেক বেশি পরিশ্রম করতে হবে।" কেরালা ব্লাস্টার্সকে গুরুত্ব দেওয়ার পাশাপাশি রেফারিং নিয়ে সোচ্চার এটিকে-মোহনবাগান কোচ। বলছেন,"নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে যে গোলে হেরেছি, সেটা স্পষ্ট ফাউল ছিল। লাইন্সম্যান পতাকা তোলা সত্বেও রেফারি গোল দিলেন।"

 ১৩ ম‍্যাচে ২৪ পয়েন্ট এটিকে-মোহনবাগানের। ১৪ ম্যাচে মুম্বইয়ের সংগ্রহ ৩০ পয়েন্ট। প্লে-অফ নিশ্চিত দুই দলের। তবে হাবাসের লক্ষ্য এএফসি চ্যাম্পিয়নস লিগ খেলা। আর সেই লক্ষ্য পূরণ করতে কেরালা ম‍্যাচ থেকে তিন পয়েন্ট দরকার সবুজ-মেরুনের। রয় কৃষ্ণর হঠাৎ করে ফর্ম হারানো, ডেভিড উইলিয়ামসের চোট, এডু গার্সিয়ার লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যাওয়া চিন্তায় রেখেছে স্প্যানিশ কোচকে। একটা সময় নির্ভরতা দেওয়া মোহনবাগান ডিফেন্সও শেষ কয়েকটি ম্যাচে টলমল। কেরালার জোড়া ফলা জর্ডন মারে, গ‍্যার হুপারকে বাগানের তিরি, সন্দেশ, প্রীতমরা কী অঙ্কে আটকাবেন, তার ওপরেও অনেকাংশে নির্ভর করছে হাবাস বনাম কিবুর দ্বৈরথের ভাগ্য।

PARADIP GHOSH

Published by:Debalina Datta
First published: